ভিডিও

পশ্চিমতীরে ফিলিস্তিনিদের গ্রাম ঘিরে ফেলছে ইসরায়েলিরা

প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৪, ০৯:২০ রাত
আপডেট: এপ্রিল ১৩, ২০২৪, ০৯:২০ রাত
আমাদেরকে ফলো করুন

ফিলিস্তিনিদের ঘরবাড়ি এবং গাড়িতে আগুন দিয়েছে অবৈধ বসতিস্থাপনকারী ইসরায়েলিরা। ফিলিস্তিনের অধিকৃত পশ্চিমতীরে অবৈধ বসতিস্থাপনকারী এক ইসরায়েলি বালকের মৃত্যুকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়েছে। গতকাল শুক্রবার (১২ এপ্রিল) বেনইয়ামিন আখিমাইর নামের এক বালক নিখোঁজ হয়। আজ শনিবার তার মরদেহ উদ্ধার করা হয়েছে।

বেনইয়ামিন নামের এই বালককে ফিলিস্তিনিরা হত্যা করেছে এমন অভিযোগ তুলে ফিলিস্তিনিদের ঘর-বাড়ি লক্ষ্য করে ব্যাপক অগ্নিসংযোগ ও হামলা চালাচ্ছে অবৈধ বসতিস্থাপনকারী ইসরায়েলিরা।

তারা ফিলিস্তিনের শহরগুলো ঘিরে ফেলছে বলেও এক প্রতিবেদনে জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএন।


মার্কিন এ সংবাদমাধ্যমটির প্রতিনিধি ঘটনাস্থল থেকে জানিয়েছেন, দখলকৃত পশ্চিমতীরের ফিলিস্তিনি শহরগুলা ঘিরে ফেলতে জড়ো হয়েছে কয়েকশ ইসরায়েলি। তারা শনিবার সন্ধ্যা থেকে ফিলিস্তিনিদের বাড়ি-ঘরে হামলা চালানো শুরু করে।

সিএনএন-এর এ প্রতিবেদক দক্ষিণপূর্ব নাবলুসের দুমা নামক একটি গ্রামে ফিলিস্তিনিদের বাড়ি ও গাড়িতে আগুন দিতে দেখেছেন। ওই সময় ফিলিস্তিনিদের সঙ্গে ইসরায়েলিদের সংঘর্ষ বেধে যায়। একজন এই সংঘর্ষকে ‘পথের যুদ্ধ’ হিসেবে অভিহিত করেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS