ভিডিও

ইসরায়েলে হামলা : নেচে-গেয়ে তেহরানের হাজার মানুষের ‘উদযাপন’

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪, ১২:৩২ দুপুর
আপডেট: এপ্রিল ১৬, ২০২৪, ০২:০৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলে হামলা চালানোর পর উল্লাসে মেতেছে ইরানিরা। শনিবার গভীর রাতে হামলার খবর প্রকাশের পরপরই রাস্তায় নেমে আসেন হাজার হাজার মানুষ। পতাকা হাতে নিয়ে রাজধানী তেহরানের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে জড়ো হন তারা । কেউ কেউ যুক্ত হন গাড়িতে করে । নেচে-গেয়ে প্রকাশ করেন উল্লাস। এ সময়, 'ডেথ ট্রু ইসরায়েল' স্লোগানে প্রকম্পিত হয় রাজপথ। উল্লাস প্রকাশে আতশবাজিও ছোঁড়ে অনেকে।

তেহরানে অবস্থিত যুক্তরাজ্যে দূতাবাস ও ফিলিস্তিন স্কয়ারেও আনন্দ মিছিল করেন অনেক ইরানি । ইসরায়েলের পরাজয় না হওয়া পর্যন্ত এ হামলা চালিয়ে যাওয়ার দাবি জানান তারা। সংহতি জানান, গাজার নিপীড়িত মানুষের প্রতি । আনন্দ-উল্লাসে যোগ দেয়া এক ইরানি নাগরিক বলেন, যুদ্ধ মানুষকে খুশী করে, এমনটা কখনও দেখিনি। কিন্তু আজ রাতে, ঘুম বাদ দিয়ে মানুষজন এখানে জড়ো হয়েছেন। তারা বুঝাতে চেয়েছেন এই হামলা আমাদের জন্য কতটা জরুরি।

আরেকজন বলেন, ইসরায়েল ধ্বংস না হওয়া পর্যন্ত এই হামলা চলবে-এটাই আশা করি। গাজার নিরীহ মানুষদের প্রতি সংগতি জানিয়ে আরেক ইরানি বলেন, সম্পূর্ণরূপে ইসরায়েলের শাস্তি হওয়া উচিত। তারা গাজায় যে, নৃশংসতা চালিয়েছে তাতে চুপ করে বসে থাকা উচিত না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS