ভিডিও

টানা তৃতীয় দিনের মতো পানির নিচে দুবাই

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪, ০৪:৫৩ দুপুর
আপডেট: এপ্রিল ১৯, ২০২৪, ১১:৪৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : তৃতীয় দিনেও টানা রেকর্ড বৃষ্টিপাতের বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরাতের বেশিরভাগ এলাকা। আকস্মিক বন্যায় বিশেষ করে দুবাই শহরের স্থবিরতা এখনও কাটেনি। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল পর্যন্ত বিশ্বের দ্বিতীয় ব্যস্ততম দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম পুরোপুরি শুরু হয়নি। খবর : রয়টার্স 

মঙ্গলবারের অস্বাভাবিক ঝড়বৃষ্টির ফলে হঠাৎ বন্যার কবলে পড়েছে ইউএই। পানির নিচে তলিয়ে গেছে দুবাই বিমানবন্দরের রানওয়ে। এর ফলে প্রায় বিমানবন্দরের কার্যক্রম ব্যাহত হয়। বেশিরভাগ ফ্লাইট বাতিল, পরিবর্তন ও বিলম্ব করা হয়। 

বৃহস্পতিবার সকালে বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, বিদেশিদের জন্য টার্মিনাল ১ এ অভ্যন্তরীণ ফ্লাইট চালু হলেও তা বিলম্ব হচ্ছে। বিশ্বের বৃহত্তম এয়ারলাইন এমিরেটস জানিয়েছে, ৯ ঘণ্টা বিলম্বের পর, তারা দুবাইতে মধ্যরাতের যাত্রীদের সকাল ৯টা থেকে চেক ইনের কাজ পুনরায় শুরু করবে।

৭৫ বছরের মধ্যে রেকর্ড বৃষ্টিপাতের নজির দেখা গেল সংযুক্ত আরব আমিরাতে। বৃষ্টির ফলে সৃষ্ট হওয়া বন্যায় দুবাইয়ের বেশিরভাগ রাস্তাঘাট ডুবে যাওয়ায় দেখা দিয়েছে যানজট। অফিস ও বাড়িতে আটকা পড়েছে বেশিরভাগ মানুষ।

রবিবার প্রতিবেশী ওমানে আঘাত হানে ঝড়টি। এতে সেখানে দেখা দেয় বন্যা অন্তত ২০ জন মারা যায়। ঝড়টি মঙ্গলবার ইউএইতে আঘাত হানে। এতে ভেসে যায় দুবাইসহ ইউএই’র বেশিরভাগ এলাকা। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS