ভিডিও

গাজার খান ইউনিসে গণকবরে মিললো ৫০ মরদেহ

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ১২:৩৫ দুপুর
আপডেট: এপ্রিল ২১, ২০২৪, ১২:৩৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার খান ইউনিস শহরে নাসের মেডিকেল কমপ্লেক্সে একটি গণকবরে ৫০ জনের মরদেহের সন্ধান পাওয়া গেছে। ফিলিস্তিনের জরুরি সেবা বিভাগ গণকবরটির উন্মোচন করে। খবর : আল জাজিরা

জরুরি সেবা বিভাগ বলেছে, ‘আমাদের দল অবশিষ্ট শহীদদের মরদেহ খুঁজে পেতে সামনের দিনগুলোতেও অনুসন্ধান ও উদ্ধার অভিযান চালাবে। কেননা, সেখানে (শহরটিতে) এখনো উল্লেখযোগ্য সংখ্যক শহীদের মরদেহ রয়েছে।’

চলতি মাসের ৭ তারিখ গাজার দক্ষিণাঞ্চলীয় খান ইউনিস শহর থেকে ইসরায়েল তাদের সেনাদের প্রত্যাহার করে নেয়। এরপর এ গণকবরের সন্ধান পাওয়া গেল। কয়েক মাস ধরে ইসরায়েলের বিরামহীন গোলাবর্ষণ ও তাদের সেনাদের সঙ্গে তুমুল লড়াইয়ে শহরটির বড় অংশই ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। এর আগে, যুদ্ধবিধ্বস্থ গাজা ভূখণ্ডের দক্ষিণাঞ্চলীয় শহর রাফাহতে ইসরায়েলি হামলায় অন্তঃসত্ত্বা নারী ও ৬ শিশুসহ ৮ ফিলিস্তিনি নিহত হন। তবে রাফাহ সিটির চিকিৎসকরা ওই নারীর অনাগত সন্তানকে বাঁচাতে সফল হয়েছে।

ইসরায়েলি বাহিনী মধ্য গাজায় দেইর আল-বালাহ অঞ্চলে গোলাবর্ষণ করে। ফিলিস্তিনভিত্তিক সংবাদমাধ্যমের মতে, ইসরায়েলি হামলায় সেখানে বসবাসকারী মানুষ রোববার (২১ এপ্রিল) ভোরের দিকে এলাকা ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হন। সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, দেইর আল-বালাহ অঞ্চলে আল-আকসা মারটারড হাসপাতালের আশপাশে ভারী হামলা চালানো হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS