ভিডিও

মধ্য আফ্রিকায় নৌকা ডুবে ৫৮ জনের মৃত্যু

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ১২:৫২ দুপুর
আপডেট: এপ্রিল ২১, ২০২৪, ১২:৫২ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের রাজধানী বানগুইয়ে অতিরিক্ত যাত্রীবোঝাই একটি নৌকা নদীতে ডুবে কমপক্ষে ৫৮ জন প্রাণ হারিয়েছেন। তারা একটি শেষকৃত্যের অনুষ্ঠানে যোগ দেওয়ার হন্য বের হয়েছিলেন। 

দেশটির সিভিল প্রটেকশন বিভাগের প্রধান থমাস দিমাসে শনিবার এ তথ্য জানিয়েছেন। দেশটির রেডিও গুইরাকে থমাস দিমাসে বলেন, আমরা ৫৮টি মরদেহ উদ্ধার করেছি। আমরা জানি না কতজন লোক এখনও পানির নিচে আছে।

প্রত্যক্ষদর্শীদের দেওয়া তথ্য ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত ভিডিও থেকে দেখা যায়, কাঠের নৌকাটিতে ৩০০ জনের বেশি যাত্রী ছিল। শুক্রবার (১৯ এপ্রিল) মোপোকো নদীতে নৌকাটি যখন ডুবে যায়, তখন যাত্রীদের কেউ দাঁড়িয়ে ছিলেন, আবার কেউ কাঠের কাঠামোর ওপর বসেছিলেন। নৌযানটি নিয়ে যাত্রীরা রাজধানী বানগুই থেকে ৪৫ কিরোমিটার দূরে মাকোলোতে গ্রাম প্রধানের শেষকৃত্যের অনুষ্ঠানে যাচ্ছিল। তবে নৌকাটি ঘাট থেকে ছাড়ার পরপরই সমস্যা দেখা দিতে থাকে এবং একপর্যায়ে নৌকাটি ডুবে যায়। ঘটনার ৪০ মিনিট পর উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS