ভিডিও

ইসরায়েলি হামলায় নিহত মায়ের গর্ভ থেকে জীবিত শিশুর জন্ম

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ০২:১৭ দুপুর
আপডেট: এপ্রিল ২২, ২০২৪, ০২:১৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত এক অন্তঃসত্ত্বা নারীর গর্ভ থেকে জীবিত শিশুর জন্ম হয়েছে। শনিবার (২০ এপ্রিল) রাতে জরুরি অস্ত্রোপচারের মাধ্যমে মেয়ে শিশুটির জন্ম হয় বলে জানিয়েছেন ফিলিস্তিনের স্বাস্থ্যবিষয়ক কর্মকর্তারা। খবর : রয়টার্স 

শিশুটির যত্ন নেওয়া চিকিৎসক মোহাম্মদ সালামা জানিয়েছেন, শিশুটির ওজন ১.৪ কেজি। তার অবস্থা স্থিতিশীল। তাকে রাফাহ শহরের এক হাসপাতালে আরও এক শিশুর সঙ্গে ইনকিউবেটরে রাখা হয়েছে। তবে ধীরে ধীরে তার উন্নতি হচ্ছে। তার বুকে সেঁটে দেওয়া টেপে লেখা আছে শহীদ হওয়া সাবরিন আল সাকানির সন্তান। 

গাজা উপত্যকার রাফাহ শহরের দুটি বাড়িতে শনিবার রাতে ইসরায়েলি বিমান হামলায় ১৯ জন নিহত হয়। নিহত ব্যক্তিদের মধ্যে একই পরিবারের ১৩ শিশু রয়েছে। এই হামলাতেই স্বামী ও মেয়েসহ সাবরিন আল সাকানি নামের ৩০ সপ্তাহের ওই অন্তঃসত্ত্বা নারী নিহত হন।

চিকিৎসক সালামা বলেন, শিশুটিকে তিন থেকে চার সপ্তাহ হাসপাতালে রাখতে হবে। এরপর তাকে ছাড়া যায় কিনা দেখা হবে। কার হেফাজতে তাকে দেওয়া যায়, তা বিবেচনা করা হবে। ঘটনাটিকে হৃদয়বিদারক উল্লেখ করে সালামা বলেন, এ শিশু বাঁচলেও সে এখন অনাথ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS