ভিডিও

এবার ইসরায়েল বিরোধী বিক্ষোভ থেকে মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী গ্রেফতার

প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ০৯:২৭ রাত
আপডেট: এপ্রিল ২৮, ২০২৪, ০৯:২৭ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের সেন্ট লুইসে অবস্থিত ওয়াশিংটন ইউনিভার্সিটিতে ইসরায়েলবিরোধী বিক্ষোভ থেকে গতকাল শনিবার মার্কিন বামপন্থী নেতা জিল স্টেইনকে গ্রেফতার করেছে পুলিশ।

যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে বামপন্থী দল গ্রিন পার্টি থেকে জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে লড়াই করবেন তিনি। জিল স্টেইনের এক্স অ্যাকাউন্টে পোস্ট করা একটি ভিডিওতে তার গ্রেফতারের বিষয়টি দেখা গেছে।

৭৩ বছর বয়সী জিল স্টেইনসহ ওয়াশিংটন ইউনিভার্সিটির ক্যাম্পাসে সংঘটিত বিক্ষোভ থেকে অন্তত ৮০ জনকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে জিল স্টেইনের প্রচারণা ম্যানেজার জেসন কল এবং সহপ্রচারণা ম্যানেজার ক্যালি মেরিল-কাইকেও গ্রেফতার করা হয়।

গ্রেফতারের আগে শিক্ষার্থীদের সঙ্গে দাঁড়িয়ে জিল স্টেইন বলেছিলেন, ‘আমরা এখানে ওয়াশিংটন ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে দাঁড়িয়েছি। আমরা দাঁড়িয়েছি আমাদের সাংবিধানিক অধিকারের জন্য, দাঁড়িয়েছি আমেরিকার মানুষের জন্য যারা চান-এই গণহত্যা এখনই বন্ধ হোক।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS