ভিডিও

গাজা ইস্যুতে ব্যর্থতার পরিচয় দিয়েছে আন্তর্জাতিক সম্প্রদায় : সৌদি আরব

প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ০৯:২১ রাত
আপডেট: এপ্রিল ৩০, ২০২৪, ০১:০৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : গাজা ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায় ব্যর্থতার পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান বিন আবদুল্লাহ। সংকট নিরসনে দ্রুত সমাধানের পথ খুঁজে বের করার আহ্বান জানান তিনি।

তবে এসব কিছুর মধ্যেই গাজায় হামলা অব্যাহত রেখেছে দখলদার ইসরাইলি বাহিনী। রোববারও দিনভর বোমা হামলা চালানো হয়। এদিনও বহু নিরীহ ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে অনেককে। চলমান যুদ্ধে ইসরাইলি হামলায় প্রাণ হারিয়েছেন ৩৪ হাজারের বেশি ফিলিস্তিনি।


এদিকে গাজায় ইসরাইলি আগ্রাসন বন্ধের দাবিতে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা। নতুন করে আরও ২০টির বেশি বিশ্ববিদ্যালয়ে আন্দোলন ছড়িয়ে পড়ায় ব্যাপক হারে ধর-পাকড় চালাচ্ছে পুলিশ।

এমন পরিস্থিতির মধ্যেই অবরুদ্ধ গাজায় ইসরাইলি আগ্রাসন কেবল যুক্তরাষ্ট্রই বন্ধ করতে পারে বলে মন্তব্য করেছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

সৌদি আরবে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বিশেষ সম্মেলনে অংশ নিয়ে এই মন্তব্য করেন তিনি। একইসঙ্গে রাফায় অভিযান যাতে না হয় সেজন্য তেল-আবিবকে নিষেধ করতে যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানানোর কথাও জানান আব্বাস।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS