ভিডিও

পরীক্ষার উত্তরপত্রে ‘জয় শ্রীরাম’ লিখে পাস, দুই অধ্যাপক বরখাস্ত

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৪, ১০:০৩ রাত
আপডেট: মে ০১, ২০২৪, ১২:৩৬ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : উত্তরপ্রদেশের জৌনপুরের বীর বাহাদুর সিং পূর্বাঞ্চল বিশ্ববিদ্যালয়ের একটি পরীক্ষার উত্তরপত্রে কয়েকজন শিক্ষার্থী ‘জয় শ্রীরাম’ ও ক্রিকেটারদের নাম লিখে উত্তীর্ণ হয়েছেন। এ ঘটনায় জড়িত দুই অধ্যাপককে ইতোমধ্যে বরখাস্ত করা হয়েছে। গত বছরের ৩ আগস্ট ওই পাবলিক বিশ্ববিদ্যালয়টির সাবেক ছাত্র দিব্যাংশু সিং একটি আরটিআই দায়ের করার পর ঘটনাটি প্রকাশ্যে আসে।

লিখিত অভিযোগে ফার্মেসি কোর্সের প্রথম বর্ষের ১৮ জন শিক্ষার্থীর রোল নম্বর প্রদান করে তাদের উত্তরপত্রের পুনঃমূল্যায়ন দাবি করেন তিনি। দিব্যাংশু সিং অভিযোগ করেন, অধ্যাপক বিনয় ভার্মা ও আশিস গুপ্ত ছাত্রদের পাস করিয়ে দিতে ঘুষ গ্রহণ করেছিলেন। তিনি হলফনামাসহ একটি আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করেছেন এবং রাজ্যের গভর্নরের কাছে প্রমাণ জমা দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বন্দনা সিং সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন, উত্তরপত্রের এই ভুল মূল্যায়ন প্রক্রিয়ায় জড়িত দুই অধ্যাপককে বরখাস্তের সুপারিশ করা হয়েছে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS