ভিডিও

ভারী বৃষ্টিতে তলিয়ে গেছে সৌদির রাস্তাঘাট

প্রকাশিত: মে ০১, ২০২৪, ১১:০২ দুপুর
আপডেট: মে ০১, ২০২৪, ০৩:৩৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

সৌদি আরবে গত ২৪ ঘণ্টায় ব্যাপক বৃষ্টিপাত হয়েছে। এতে দেশটির বিভিন্ন স্থানে বন্যা দেখা দিয়েছে। বন্যার পানিতে অনেক রাস্তাঘাট তলিয়ে গেছে। ডুবে গেছে অনেকের গাড়ি। বেশিকিছু প্রতিষ্ঠানও ক্ষতিগ্রস্ত হয়েছে।

সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে মদিনার আল ইসে শহরে। বিপাকে পড়া সাধারণ মানুষদের সহযোগিতায় তাৎক্ষণিকভাবে কাজ শুরু করেন দেশটির জরুরি সেবা বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা।


মদিনা অঞ্চলের সিভিল ডিফেন্স অধিদপ্তর সাধারণ মানুষকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে। বৃষ্টির সময় উপত্যকা ও জলধারাগুলো থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছে তারা। এছাড়া গাড়িতে করে কৃষিপণ্য পরিবহনের সময় বিশেষভাবে সতর্ক থাকতে বলা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত বিভিন্ন ভিডিওতে দেখা গেছে, রাস্তাঘাট বৃষ্টির পানিতে ডুবে গেছে।

সেই সঙ্গে রাস্তায় থাকা গাড়িগুলোও ডুবে গেছে। বিভিন্ন অঞ্চলের জলাধারগুলোও বৃষ্টির পানিতে ভরে গেছে। অন্যদিকে, বৃষ্টিতে ভিজে আনন্দ করছে মদিনার মসজিদে নববীতে অবস্থানরত শিশুরা।

মদিনার জন্য সর্বোচ্চ লাল সতর্কতা জারি করেছে সৌদির জাতীয় আবহাওয়া কেন্দ্র। আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, মদিনায় আরও বজ্রসহ বৃষ্টি ও ঝড়ো হাওয়া বয়ে যাবে। তাছাড়া বর্তমান আবহাওয়া দেশটির অন্যান্য অঞ্চলেও প্রভাব ফেলবে বলে আশঙ্কা করা হচ্ছে।

সূত্র: গালফ নিউজ



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS