ভিডিও

ভুলের খেসারত : ১৪ হাজার ডলারের অলঙ্কার বিক্রি ১৪ ডলারে

প্রকাশিত: মে ০৪, ২০২৪, ০৮:৪৫ রাত
আপডেট: মে ০৪, ২০২৪, ০৮:৪৫ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : শূন্যের কত দাম! শূন্য এককভাবে হয়তো কোনও মূল্য দাবি করতে পারে না, তবে এই শূন্যও যে জায়গা বুঝে নিজের জাত চেনাতে পারে তা দেখা গেল আরেকবার। ভুলক্রমে বিখ্যাত ফরাসি ব্র্যান্ড কার্তিয়ের ডায়মন্ড দুলের দামের সঙ্গে থাকা শেষের তিনটি শূন্য বাদ পড়েছিল। দুল জোড়ার দাম লেখার কথা ছিল ২৩৭,০০০ পেসো (১৪ হাজার ডলারের বেশি)। অথচ ভুলে সেখানে লেখা ছিল ২৩৭ পেসো (১৩.৮৫ ডলার বা প্রায় ১৪ ডলার)। আর এতে ঘটে বিপত্তি। ভুলের মাশুল হিসেবে স্বর্ণ ও হীরা দিয়ে তৈরি অতি ব্যয়বহুল দুই জোড়া কানের দুল পানির দামে বিক্রি করতে হয়েছে ব্র্যান্ডটিকে। বিলাসবহুল অলঙ্কার প্রস্তুতকারক ব্র্যান্ডগুলোর ইতিহাসে অন্যতম ব্যয়বহুল ভুল এটি।

কিন্তু কীভাবে ঘটল এই ঘটনা। জানা গেছে, মেক্সিকোর বাসিন্দা রোজেলিও ভিয়ারিয়াল একদিন অলসভাবে কার্তিয়েরের ওয়েব পেজ স্ক্রল করছিলেন। হঠাৎ তার চোখ পড়ে দারুণ এক জোড়া কানের দুলের সঙ্গে অবিশ্বাস্য কম দাম লেখা। গত ২০ এপ্রিল এক্স-এ (পূর্বে টুইটার) শেয়ার করা একটি পোস্টে তিনি লেখেন, “অলঙ্কারগুলোর দাম দেখে আমি অবাক হয়েছিলাম। আমি নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলাম না।” পেশায় চিকিৎসক ভিয়ারিয়াল সুযোগটি হাতছাড়া করেননি। সঙ্গে সঙ্গে তিনি দুই জোড়া দুল কিনে ফেলেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS