ভিডিও

রুশ বোমারু বিমান ভূপাতিতের দাবি জেলেনস্কির

প্রকাশিত: মে ০৫, ২০২৪, ০২:২৮ দুপুর
আপডেট: মে ০৫, ২০২৪, ১১:১০ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার অন্তত ১৩টি ড্রোন ভূপাতিত করার দাবি করেছে ইউক্রেনের বিমান বাহিনী। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

শনিবার রাতে দেওয়া এক ভিডিও বার্তায় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দাবি করেছেন, পূর্ব ডোনেস্ক অঞ্চলে রাশিয়ার একটি এসইউ-২৫ বোমারু বিমান ভূপাতিত করেছে ইউক্রেনের ১১০তম যান্ত্রিক ব্রিগেড। তার দাবি, ফ্রন্টলাইন যোদ্ধা ও বিভিন্ন অঞ্চল লক্ষ্য করে প্রতিদিন বিভিন্ন ধরনের আটটি ক্ষেপণাস্ত্র ও প্রায় ৭০টি বোমারু বিমান হামলা চালায় রুশ বাহিনী। জেলেনস্কি আরও বলেন, শান্তি স্থাপনের কোনও ইচ্ছে মস্কোর নেই। জুন মাসে সুইজারল্যান্ডে একটি বিশ্ব শান্তি সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ওই সম্মেলন রাশিয়া ছাড়াই সফল হতে হবে বলেও জানিয়েছেন তিনি।

ইউক্রেনের খারকিভ ও ডিনিপ্রো অঞ্চল এবং কৃষ্ণ সাগরের উপকূলবর্তী বন্দর নগরী ওডেসায় হামলা চালিয়েছে রুশ বাহিনী। শনিবার (৪ এপ্রিল) রাতভর চালানো হামলায় দুই বেসামরিক নাগরিক নিহত হয়েছে। খারকিভ অঞ্চলের গভর্নর ওলেহ সিনিয়েহুবভ জানিয়েছেন, রুশ ক্ষেপণাস্ত্র হামলায় স্লোবোজানস্কে গ্রামে এক নারীসহ দুইজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও দুজন। এছাড়া  একটি খাদ্য কারখানায় হামলায় অন্তত ছয় কর্মী আহত হয়েছে। দক্ষিণে ওডেসার আঞ্চলিক গভর্নর ওলেহ কিপার বলেন, ক্ষেপণাস্ত্র হামলায় শহরে তিনজন আহত হয়েছে। এছাড়া একটি ভবনে আগুন ধরে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কিছু বাড়িঘর এবং বাণিজ্যিক ভবন। ভবনের ধ্বংসাবশেষ পড়ে আহত হয়েছে আরও চারজন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS