ভিডিও

হোয়াইট হাউসের গেটে গাড়ি আছড়ে পড়ে চালক নিহত

প্রকাশিত: মে ০৫, ২০২৪, ০৯:৪৬ রাত
আপডেট: মে ০৫, ২০২৪, ০৯:৪৬ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউসের প্রধান ফটকে সজোরে একটি গাড়ি ধাক্কা দিয়েছে। এতে গাড়িটি বিধ্বস্ত হয়ে চালকের মৃত্যু হয়েছে।

স্থানীয় সময় শনিবার (৪ মে) রাতে এ ঘটনা ঘটে। আইন প্রয়োগকারী কর্তৃপক্ষ জানিয়েছে, ফটকে গাড়ির ধাক্কার ঘটনাটিকে ‘কেবল একটি সড়ক দুর্ঘটনা হিসেবে’ তদন্ত করা হচ্ছে। এটি প্রেসিডেন্টের বাসভবনের জন্য কোনো হুমকি তৈরি করেনি।

মার্কিন সিক্রেট সার্ভিস এক বিবৃতিতে বলেছে, স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে দুর্ঘটনাটি ঘটে। হোয়াইট হাউস কমপ্লেক্সের বাইরের একটি গেটে ধাক্কা দেয় একটি গাড়ি। এরপর চালককে গাড়িতে মৃত অবস্থায় পাওয়া যায়।

ওয়াশিংটন মেট্রোপলিটন পুলিশ বিভাগ (এমপিডি) জানিয়েছে, গাড়িটি দুটি রাস্তার সংযোগস্থলে একটি নিরাপত্তা ব্যারিকেডের মধ্যে বিধ্বস্ত হয়। এক বিবৃতিতে এমপিডি বলেছে, এই সময়ে এমপিডি’র মেজর ক্র্যাশ ইনভেস্টিগেশন ইউনিট ঘটনাটিকে শুধু একটি সড়ক দুর্ঘটনা হিসেবে তদন্ত করছে।

মার্কিন প্রেসিডেন্টের বাসভবনের গেটে গাড়ির ধাক্কা ঘটনা নতুন নয়। চলতি বছরের শুরুর দিকে হোয়াইট হাউস চত্বরের বাইরের ফটকে ধাক্কা দেয় একটি গাড়ি। তবে সেই ঘটনায় গাড়ির চালক ও যাত্রী আহত না হলেও প্রেসিডেন্ট জো বাইডেনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে।

এর আগে গত বছরের মে মাসে প্রেসিডেন্টকে হত্যা করে দেশ চালাতে চান, এমন দাবি করে ১৯ বছর বয়সী এক ভারতীয় বংশোদ্ভূত তরুণ একটি ভাড়া করা ট্রাক নিয়ে হোয়াইট হাউসে ঢুকে পড়ে। পুলিশের হাতে ধরা পড়ার পর অভিযুক্ত তরুণ জানায়, ছ’মাস ধরে তিনি এই হামলার পরিকল্পনা করছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS