ভিডিও

জেরুজালেমে আল জাজিরা কার্যালয়ে ইসরায়েলের অভিযান

প্রকাশিত: মে ০৬, ২০২৪, ০১:০৭ দুপুর
আপডেট: মে ০৬, ২০২৪, ০১:০৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলের যুদ্ধকালীন মন্ত্রীসভা দেশটিতে আল জাজিরা টেলিভিশনের কার্যক্রম বন্ধ করে দিয়েছে। চ্যানেলটিকে হামাসের মুখপত্র হিসেবে উল্লেখ করেছে তেল আবিব। ইসরায়েলে আল-জাজিরার কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়ার পর এর কার্যালয়ে অভিযান চালানো হয়। খবর : বিবিসি।

ইসরায়েলের যোগাযোগমন্ত্রী সলোমো কারহি বলেন, অভিযানের সময় আল জাজিরার বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। তিনি সামাজিক মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে দেখা গেছে, ইসরায়েলি পুুলিশ একটি হোটেল রুমে প্রবেশ করছেন। বিবিসি’র একটি টিম ঘটনাস্থলে গিয়েছিল। কিন্তু তাদেরকে ওই হোটেলে প্রবেশ করতে দেওয়া হয়নি এবং কোনো ছবি বা ভিডিও ধারণ করতেও বাধা দেওয়া হয়েছে।

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, গাজায় যুদ্ধ চলকালীন আল জাজিরার সম্প্রচার বন্ধের বিষয়ে সম্মত হয়েছে মন্ত্রিসভা। স্থানীয় সময় রোববার জেরুজালেমের অ্যাম্বাসেডর হোটেলে কাতারভিত্তিক এই প্রচার মাধ্যমের কার্যালয়ে অভিযান চালায় ইসরায়েলি পুলিশ। ইসরায়েলি নিরাপত্তার জন্য আল জাজিরাকে হুমকি এবং বিপজ্জনক হিসেবে দেখার বিষয়টিকে হাস্যকর এবং মিথ্যা বলে উল্লেখ করেছে এই সংবাদমাধ্যম। আল জাজিরা বলছে, তারা প্রতিটি আইনি পদক্ষেপ অনুসরণ করার অধিকার রাখে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS