ভিডিও

এবার ফিলিস্তিনিদের মধ্য রাফা ছাড়ার নির্দেশ

প্রকাশিত: মে ১১, ২০২৪, ১০:১০ রাত
আপডেট: মে ১২, ২০২৪, ০১:৫৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনিদের এবার মধ্য রাফা ছাড়ার নির্দেশ দিয়েছে দখলদার ইসরায়েলি সামরিক বাহিনী। বড় পরিসরে সামরিক অভিযানের লক্ষ্যে শনিবার এই নির্দেশ দিয়েছে ইহুদিবাদীরা। এই হুমকিতে হাজার হাজার মানুষ বিপদে পড়েছেন।

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, মিসরের রাফা সীমান্ত ক্রসিং দখল করে নিয়েছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। গত সপ্তাহে পূর্বাঞ্চলীয় এলাকা থেকে ফিলিস্তিনিদের সরে যাওয়ার নির্দেশের পর এটি পরিকল্পিত অভিযান ছিল।

ওই অঞ্চলের ত্রাণ সহায়তা কর্মী বলছে, ইতোমধ্যে প্রায় দেড় লক্ষাধিক ফিলিস্তিনি এই এলাকা ছেড়ে গেছেন। উত্তর-পশ্চিমাঞ্চলের উপকূলে আইডিএফ’র তৈরি ‘সম্প্রসারিত মানবিক অঞ্চলে’ গিয়েছেন তারা। এ জায়গার অবস্থা আরও ভয়াবহ। মধ্য রাফা অঞ্চলে অভিযান চালানোর লক্ষ্যে বাসিন্দাদের নতুন করে নির্দেশনা দেওয়া হয়েছে।

রাফা অঞ্চলে আক্রমণ বন্ধের মার্কিন চাপ অগ্রাহ্য করে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, এখানে হামাসের শীর্ষ নেতা ও বাহিনী রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS