ভিডিও

বিজেপি জিতলে প্রধানমন্ত্রী হবেন অমিত শাহ : কেজরিওয়াল

প্রকাশিত: মে ১২, ২০২৪, ০৩:২৩ দুপুর
আপডেট: মে ১২, ২০২৪, ০৩:২৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে এবারের লোকসভা নির্বাচনে বিজেপি জিতলে নরেন্দ্র মোদির পরিবর্তে প্রধানমন্ত্রী হবেন অমিত শাহ। এমনটাই দাবি করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। 

শুক্রবার কারাগার থেকে অন্তর্র্বতী জামিনে মুক্তি পাওয়ার পর শনিবার (১১ মে) সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেজরিওয়াল বলেন, ‘ওরা প্রশ্ন করে, ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রী কে হবেন। আমি বিজেপিকে প্রশ্ন করছি, আপনাদের প্রধানমন্ত্রী কে হবেন? মোদিজি আগামী বছর ৭৫-এ পা দেবেন। উনি নিজেই ২০১৪ সালে এই নিয়ম বানিয়েছিলেন যে ৭৫ বছর বয়সে অবসর নিতে হবে। ওরা লালকৃষ্ণ আদভানি, মুরলি মনোহর যোশী, সুমিত্রা মহাজনকে অবসর নিতে বাধ্য করেছে। তাহলে আগামী বছর ১৭ সেপ্টেম্বর মোদিজিও অবসর নেবেন। তখন কে হবেন প্রধানমন্ত্রী?’ দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, ‘এরপর অমিত শাহকে প্রধানমন্ত্রী করা হবে। সুতরাং মোদিজি নিজের জন্য নয়, অমিত শাহের জন্য ভোট চাইছেন। তাহলে মোদিজির গ্যারান্টি পূরণ করবে কে?’ অমিত শাহ কী মোদিজির গ্যারান্টি পূরণ করবেন?’

সংবাদ সম্মেলনে কেজরিওয়াল আরও বলেন, “মোদিজি ‘এক দেশ-এক নেতা’র ধারণা প্রতিষ্ঠা করতে চাইছেন। যেখানে বিরোধী নেতাদের তো বটেই, নিজ দলের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বীদেরও শেষ করে দিচ্ছেন।” তিনি দাবি করেন, ‘লালকৃষ্ণ আদভানি, মুরলি যোশী, শিবরাজ চৌহান, বসুন্ধরা রাজে, খাত্তার, রমন সিং-এর রাজনৈতিক ক্যারিয়ার শেষ করে দিয়েছেন মোদিজি। এবার যোগী আদিত্যনাথের পালা। তিনি (প্রধানমন্ত্রী মোদি) যদি জয়ী হন তাহলে দুই মাসের মধ্যে ইউপি’র মুখ্যমন্ত্রী পরিবর্তন করবেন।’

এদিকে কেজরিওয়ালের মন্তব্যের বিষয়ে মুখ খুলেছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শনিবার হায়দরাবাদে নির্বাচনি সভা শেষে দিল্লির মুখ্যমন্ত্রীর ভবিষ্যদ্বাণী সম্পর্কে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মোদির সেকেন্ড ইন কমান্ড বলেন, ‘আমি অরবিন্দ কেজরিওয়াল অ্যান্ড কোম্পানি এবং ইন্ডিয়া জোটকে বলে রাখতে চাই, ৭৫ বছর বয়সেই অবসর নিতে হবে, এমন কোনও কথা বিজেপি’র সংবিধানে লেখা নেই। ক্ষমতায় ফিরলে মোদিজি নিজের মেয়াদ শেষ হওয়া পর্যন্ত প্রধানমন্ত্রী থাকবেন। আগামী দিনেও দেশকে নেতৃত্ব দেবেন। বিজেপি’র অন্দরে এ নিয়ে কোনও সংশয় নেই।’ খবর : এনডিটিভি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS