ভিডিও

ইন্দোনেশিয়ায় স্কুলবাস দুর্ঘটনায় নিহত ১১

প্রকাশিত: মে ১২, ২০২৪, ০৩:৪৯ দুপুর
আপডেট: মে ১২, ২০২৪, ০৩:৪৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়ায় স্কুল শিক্ষার্থীদের বহনকারী একটি বাস দুর্ঘটনার কবলে পড়ে ১১ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। দেশটির সবচেয়ে বড় দ্বীপ জাভায় গ্র্যাজুয়েশন ট্রিপের সময় এ দুর্ঘটনা ঘটে। আজ রোববার (১২ মে) পুলিশ এই তথ্য দিয়েছে। খবর : এপি।

দুর্ঘটনার সময় বাসটিতে শিক্ষার্থী ও শিক্ষক-শিক্ষিকাসহ ৬১ জন যাত্রী ছিল এবং সেটি জাভার দিপক শহর থেকে লেমবাং নামের একটি জনপ্রিয় পর্যটন স্পটে যাচ্ছিল। গতকাল শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে। পুলিশ জানায়, শিক্ষার্থীরা তাদের গ্র্যাজুয়েশন উদযাপন করতে স্কুল ট্রিপে বের হয়েছিল। বাসটি হঠাৎ নিয়ন্ত্রণ হারায় এবং বিপরীত লেনে চলে যায়। এরপর বাসটি একটি বিদ্যুতের খুঁটিতে বিধ্বস্ত হওয়ার আগে বেশ কয়েকটি গাড়ি ও মোটরসাইকেলকে চাপা দেয়। 

জাভা পুলিশের মুখপাত্র জুলস আব্রাহাম আবাস্ত এই তথ্য দিয়ে বলেন, ‘ঘটনাস্থলেই নয়জন মারা গেছেন। একজন শিক্ষক ও স্থানীয় একজন মোটরচালকসহ আরও দুজন পরে হাসপাতালে মারা গেছেন। ৫৩ জনকে আহত অবস্থায় আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে, তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।’ তিনি বলেন, ‘আমরা এখনও দুর্ঘটনার কারণ অনুসন্ধান করছি। তবে প্রাথমিক তদন্তে জানা গেছে, বাসের ব্রেক ত্রুটিপূর্ণ ছিল।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS