ভিডিও

এবার গেটস ফাউন্ডেশন ছাড়ার ঘোষণা মেলিন্ডার

প্রকাশিত: মে ১৪, ২০২৪, ০১:১৪ দুপুর
আপডেট: মে ১৪, ২০২৪, ০১:১৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রভিত্তিক দাতব্য সংস্থা বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের কো-চেয়ারের পদ ছাড়ার ঘোষণা দিয়েছেন মেলিন্ডা ফ্রেঞ্চ গেটস। সোমবার এক্সে এক পোস্টে তিনি এই ঘোষণা দেন। 

মেলিন্ডা গেটস পোস্টে লেখেন, ‘এটা এমন কোনো সিদ্ধান্ত নয়, যেটা আমি হালকাভাবে নিয়েছি। বিল ও আমি একসঙ্গে যে ফাউন্ডেশন গড়ে তুলেছিলাম, সেটির জন্য আমি অত্যন্ত গর্বিত।’ মেলিন্ডা জানান, বিল গেটসের সঙ্গে চুক্তি মোতাবেক এখন তার হাতে বাড়তি ১ হাজার ২৫০ কোটি ডলার থাকবে নারী ও অসহায় পরিবারগুলোকে সহায়তায় কাজ করার জন্য।

ফাউন্ডেশনটি বিশ্বজুড়ে বিভিন্ন ধরনের দাতব্য কার্যক্রম পরিচালনা ও আর্থিক সহায়তা দিয়ে থাকে। বিশ্বে এ ধরনের কার্যক্রম পরিচালনাকারী সবচেয়ে বড় সংস্থা এটি। ফাউন্ডেশনের ওয়েবসাইটের তথ্য মতে, বিল ও মেলিন্ডা গেটস দম্পতি নিজেদের অর্থ থেকে এই ফাউন্ডেশনে ৩ হাজার ৬০০ কোটি ডলারের বেশি অর্থ দিয়েছেন। ৭ জুন প্রতিষ্ঠানটিতে শেষ কর্মদিবস কাটাবেন মেলিন্ডা। তিনি ২০০০ সালে তখনকার স্বামী ধনকুবের বিল গেটসকে নিয়ে ফাউন্ডেশনটি গঠন করেছিলেন। ২৭ বছরের সংসার জীবনের ইতি টেনে ২০২১ সালে বিবাহ বিচ্ছেদের ঘোষণা দেন বিল ও মেলিন্ডা।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS