ভিডিও

যেভাবে গুলি করা হয় স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীকে

প্রকাশিত: মে ১৬, ২০২৪, ০৯:৫৮ রাত
আপডেট: মে ১৭, ২০২৪, ১১:০৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো এখন হাসপাতালে। বুধবার দেশটির রাজধানী ব্রাতিশ্লোভার ১৮০ কিলোমিটার উত্তর-পূর্বে হ্যান্ডলোভা শহরে ‘হাউস অফ কালচার’ ভবনে তাকে নিশানা করে গুলি চালায় এক হামলাকারী। স্থানীয় সময় দুপুর ৩টার দিকে হ্যান্ডলোভাতে একটি সরকারি বৈঠকে গিয়েছিলেন তিনি। বৈঠক শেষে বের হয়ে আসেন রবার্ট ফিকো।

প্রধানমন্ত্রী যেহেতু আয়োজনে ছিলেন, তাই বাইরে ছিল বেশ ভিড়। নিজেদের দলের কর্মীরা যেমন ছিলেন, ছিলেন সাধারণ জনতাও। তার মধ্যে থেকেই একজন বন্দুকধারী ফিকোকে লক্ষ্য করে প্রথম গুলিটি করে। কিছু বুঝে ওঠার আগেই পরপর কয়েকটি গুলি ছোঁড়ে ওই দুর্বৃত্ত। বিভিন্ন গণমাধ্যমের বরাতে জানা যায়, পর পর চারটি গুলি ছোঁড়া হয় ফিকোকে লক্ষ্য করে। সেসময় অবশ্য প্রধানমন্ত্রীর দেহরক্ষীরা তার সঙ্গেই ছিলেন। কিন্তু তারাও ফিকোকে রক্ষা করতে পারেনি। এক পর্যায়ে এলোপাতাড়ি গুলিতে শরীরের ভারসাম্য হারিয়ে পড়ে যান ফিকো। পরে অবশ্য দ্রুতই প্রধানমন্ত্রীকে তোলা হয় গাড়িতে। এরপর পাঠানো হয় হাসপাতালে।

স্লোভাকিয়ার টিভি চ্যানেল টিএ-৩ জানিয়েছে, প্রধানমন্ত্রী ফিকোর দেহে লাগা চারটি গুলির মধ্যে একটি সরাসরি আঘাত করেছে পেটে। অস্ত্রোপচারের পর প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা এখন শঙ্কামুক্ত।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS