ভিডিও

মুম্বাইয়ে বিলবোর্ড ভেঙে ১৬ জনের মৃত্যু

প্রকাশিত: মে ১৭, ২০২৪, ১০:৫৫ দুপুর
আপডেট: মে ১৭, ২০২৪, ০৩:১৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

মুম্বাইয়ের বিলবোর্ড ভেঙে ১৬ জনের মৃত্যুর ঘটনায় অন্যতম অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

ওই বিলবোর্ডটি যে কোম্পানি মুম্বাইয়ের ঘাটকোপরে বসিয়েছিল, তার মালিক তথা ব্যবসায়ী ভবেশ ভিন্ডেকে গ্রেফতার করা হয়েছে রাজস্থানের উদয়পুর থেকে। ঘটনার পর থেকেই তিনি পলাতক ছিলেন বলে অভিযোগ।

বিলবোর্ড ভেঙে পড়ার পর ভবেশের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করা হয়। এফআইআরেও অন্যতম মূল অভিযুক্ত হিসেবে তার নাম ছিল। ভবেশের বিরুদ্ধে এ ছাড়াও অন্যান্য ঘটনায় অন্তত ২০টি মামলা রয়েছে।

তার মধ্যে একটি ধর্ষণের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। বিরোধী দলগুলোর অভিযোগ, নিয়ম না মেনে ভবেশের সংস্থাকে বিলবোর্ড বসানোর টেন্ডার পাইয়ে দেওয়া হয়েছিল।


গত সোমবার ঘাটকোপরে যে বিলবোর্ডটি ঝড়ের কারণে ভেঙে পড়েছিল, তার দৈর্ঘ্য ও প্রস্থ ছিল ১২০ ফুট করে। অথচ মুম্বাই শহর এলাকায় ৪০ ফুটের বেশি লম্বা বা চওড়া কোনো বিলবোর্ডে ছাড়পত্র দেওয়ার কথা নয়।

দুর্ঘটনার পর মহারাষ্ট্রের একনাথ শিন্ডে সরকার মৃতদের পরিবারের জন্য পাঁচ লাখ রুপি করে ক্ষতিপূরণ ঘোষণা করেছে। সেই সঙ্গে আহতদের চিকিৎসার খরচও বহন করবে সরকার।


ঘাটকোপরের দুর্ঘটনার পর সেখানের মিউনিসিপাল করপোরেশনের (বিএমসি) পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, এই মুহূর্তে মুম্বাই শহরে নতুন করে কোনো বিলবোর্ড লাগানোর অনুমতি দেওয়া হবে না। সরকারি বেসরকারি উভয় ক্ষেত্রেই এই নির্দেশ প্রযোজ্য হবে।

সূত্র: এনডিটিভি



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS