ভিডিও

বিমানবন্দরে পা পিছলে পড়ায় ৭৫ কোটি টাকার মামলা!

প্রকাশিত: মে ১৭, ২০২৪, ০৮:২৪ রাত
আপডেট: মে ১৭, ২০২৪, ০৮:২৪ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দরে পা পিছলে পড়ে যাওয়ায় ব্রিটিশ এয়ারওয়েজের বিরুদ্ধে ৫০ লাখ পাউন্ডের (প্রায় ৭৫ কোটি টাকা) মামলা করেছেন এক ব্যবসায়ী। তাঁর অভিযোগ, এই পিছলে পড়ে যাওয়ার জেরে তাঁর অসুস্থতার কারণে পরবর্তীতে নিজের ব্যবসার অনেক ক্ষতি হয়।

এ কারণে ব্যবসাও বন্ধ করে দিতে বাধ্য হন তিনি। ব্রিটিশ সংবাদমাধ্যম বলছে, ঘটনা ২০১৭ সালের। ওই বছরের কোনো এক সময় লন্ডন থেকে জুরিখ যাচ্ছিলেন আন্দ্রেয়াস উইচনার নামের ওই সুইস ব্যবসায়ী। সেখানে উড়োজাহাজে ওঠার সময় মেঝেতে থাকা বেইলি আইরিশ ক্রিমে পা পিছলে পড়ে যান তিনি। আর তাতে মাথায় আঘাত পান।

যে কারণে এবার চড়া মাশুল দিতে হতে পারে ব্রিটিশ এয়ারওয়েজকে। আন্দ্রেয়াস উইচনার একটি অফিস সাপ্লাই কোম্পানি চালাতেন। ব্রিটিশ এয়ারওয়েজের বিরুদ্ধে মামলায় তিনি বলেন, পিছলে পড়ে যাওয়ার পর থেকেই তিনি নিয়মিত মাথাব্যথা অনুভব করছেন। ভুলে যাচ্ছেন গুরুত্বপূর্ণ সবকিছু। কাজে দিতে পারছেন না মনোযোগ। এতে করে ব্যবসায় ধস নামে।

ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিতে বাধ্য হন। এরই মধ্যে লন্ডনের একটি আদালতের মাধ্যমে ১ লাখ ৩০ হাজার পাউন্ড ক্ষতিপূরণ পেয়েছেন ব্যবসায়ী আন্দ্রেয়াস উইচনার। তবে, এই মামলা এখন শুনানির পর্যায়ে চলে গেছে।

এ ঘটনায় ব্রিটিশ এয়ারওয়েজের কোনো গাফিলতি ছিল কিনা তা খতিয়ে দেখা হবে। এ ব্যাপারে ব্রিটিশ এয়ারওয়েজ বলছে, এই অভিযোগ সত্য নয়। এরই মধ্যে মন্ট্রিল কনভেনশনের নিয়ম মেনে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। এখন যা হচ্ছে তা আসলে অতিরিক্ত।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS