ভিডিও

গাজা থেকে ইসরায়েলি তিন জিম্মির মরদেহ উদ্ধার

প্রকাশিত: মে ১৮, ২০২৪, ১২:০৯ দুপুর
আপডেট: মে ১৮, ২০২৪, ১২:০৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : অবরুদ্ধ গাজার জাবালিয়া থেকে তিন জিম্মির মরদেহ উদ্ধার করেছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী। হামাসের একটি সুড়ঙ্গে অভিযান চালিয়ে মরদেহগুলো উদ্ধার করা হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) শুক্রবার (১৭ মে) এক বিবৃতিতে জানিয়েছে, যে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে তারা হলেন- শানি লোক, অমিত বুসকিলা এবং ইজহাক গেলেরেন্তার। এই তিনজনকে গত ৭ অক্টোবর নোভা মিউজিক ফেস্টিভ্যালে হত্যা করা হয়েছিল বলে মনে করা হচ্ছে। পরে তাদের মরদেহ গাজায় নিয়ে যাওয়া হয়।

আইডিএফের বিবৃতিতে বলা হয়েছে, যে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে, তাদের দক্ষিণ ইসরায়েলে নোভা উৎসবে হত্যা করা হয়েছিল। ৭ অক্টোবর ওই উৎসবে যোগ দেওয়া ৩৬০ জনের বেশি মানুষ হামাসের হামলায় নিহত হন। জিম্মিদের মরদেহ উদ্ধারের এই ঘটনাকে ‘হৃদয় ভেঙে দেওয়ার মতো’ বলে উল্লেখ করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তিনি বলেন, ‘আমরা আমাদের সব জিম্মিকে দেশে ফিরিয়ে আনব, যারা বেঁচে আছেন তাদের এবং যারা মারা গেছেন তাদেরও।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS