ভিডিও

পার্লামেন্টে সংঘাতে জড়ালেন তাইওয়ানের এমপিরা 

প্রকাশিত: মে ১৮, ২০২৪, ০৪:৪৮ দুপুর
আপডেট: মে ১৮, ২০২৪, ০৪:৪৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : তাইওয়ানের এমপিরা পার্লামেন্টের ভেতরে ধাক্কাধাক্কি ও হাতাহাতির ঘটনা ঘটিয়েছেন। শুক্রবার পার্লামেন্টের ক্ষমতা নিয়ে আনা একটি প্রস্তাবের ওপর ভোটাভুটির আগে এই অনাকাঙ্খিত ঘটনায় জড়িয়ে পড়েন তারা। 

জানুয়ারিতে তাইওয়ানের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হন লাই চিং তে। সোমবার তার শপথ নেওয়ার কথা। লাই নিজে বিজয়ী হলেও পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে তার দল ডেমোক্রেটিক প্রগ্রেসিভ পার্টি (ডিপিপি)।  প্রধান বিরোধী দল কুওমিনতাং (কেএমটি) ডিপিপি-র চেয়ে বেশি আসন পেয়েছে। তবে সরকার গঠনের মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেনি। দলটি তাই ছোট দল তাইওয়ান পিপলস পার্টি (টিপিপি) এর সাথে কাজ করছে।

বিরোধী দল পার্লামেন্টে মিথ্যা বিবৃতি দেওয়ার জন্য দায়ী কর্মকর্তাদের অপরাধী করার এবং সরকারের ওপর পার্লামেন্টের অধিকতর ক্ষমতা দিয়ে একটি প্রস্তাব এনেছে। এই প্রস্তাবের ওপর ভোটের আগে শুক্রবার পার্লামেন্টে সরকারি দল ও বিরোধী দলের আইন প্রণেতারা সংঘাতে জড়িয়ে পড়েন। তারা স্পিকারের আসনের চারপাশে উঠে পড়েন, কেউ কেউ টেবিলের ওপর লাফিয়ে পড়েন এবং সহকর্মীদের মেঝেতে টেনে নিয়ে যান। কিছুক্ষণ পর পরিস্থিতি শান্ত হলেও বিকেলে আরেক দফা হাতাহাতির ঘটনা ঘটে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS