ভিডিও

খারকিভে বেসামরিক নাগরিকদের ওপর হামলার অভিযোগ

প্রকাশিত: মে ১৯, ২০২৪, ০২:৩২ দুপুর
আপডেট: মে ১৯, ২০২৪, ০২:৪০ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : কিয়েভ জানিয়েছে, উত্তর-পূর্বাঞ্চলীয় খারকিভ অঞ্চলের দুটি শহরে বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে হামলা চালিয়েছে রাশিয়া। শনিবারের (১৮ মে) এসব  হামলায় অন্তত ছয় বেসামরিক নাগরিক আহত হয়েছে। এদের মধ্যে তিনজনই শিশু বলে দাবি করেছেন ইউক্রেনের প্রসিকিউটররা। খবর : রয়টার্স

ইউক্রেনের প্রসিকিউটররা জানিয়েছেন, তারা খারকিভের আঞ্চলিক রাজধানীর একটি আবাসিক এলাকায় রাশিয়ার বিমান হামলাকে সম্ভাব্য যুদ্ধাপরাধ হিসেবে তদন্ত করছেন। প্রসিকিউটররা আরও জানিয়েছেন, রুশ সীমান্ত থেকে মাত্র ৫ কিলোমিটার দূরে অবস্থিত ভোভচানস্ক শহরে রাশিয়ার হামলায় ৬০ বছর বয়সী এক মহিলা নিহত হয়েছে এবং আরও তিন বেসামরিক নাগরিক আহত হয়েছে। ইউক্রেইন্সকে গ্রামে এক ৫৯ বছর বয়সী পুরুষও আহত হয়েছে।গভর্নর ওলেক্সান্ডার প্রোকুদিন বলেছেন, দক্ষিণাঞ্চলীয় খেরসন অঞ্চলের স্টানিস্লাভ গ্রামে রুশ ড্রোন হামলায়  ৪০ বছর বয়সী এক পুরুষ নিহত এবং এক মহিলা আহত হয়েছেন।

মস্কো ইচ্ছাকৃতভাবে বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে হামলার বিষয়টি অস্বীকার করেছে। বরং রুশ মস্কোর প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, বেলগোরোড অঞ্চলে ইউক্রেনের ছুড়ে মারা টোচকা-ইউ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে তাদের সেনাবাহিনী। গত সপ্তাহে একই ধরনের ক্ষেপণাস্ত্র বেলগোরোডের একটি অ্যাপার্টমেন্ট ভবন ধ্বংস করেছে। হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS