ভিডিও

রাইসি স্মরণে নিরাপত্তা পরিষদে নীরবতা, চটেছে ইসরায়েল

প্রকাশিত: মে ২১, ২০২৪, ০৪:৪৪ দুপুর
আপডেট: মে ২১, ২০২৪, ০৪:৪৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দুল্লাহিয়ান ও তাদের সফরসঙ্গীদের অপ্রত্যাশিত মৃত্যুর ঘটনায় সোমবার এক মিনিট নীরবতা পালন করেছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ।

নিরাপত্তা পরিষদে চলতি মে মাসে জাতিসংঘে নিযুক্ত মোজাম্বিকের রাষ্ট্রদূত পেদ্রো কমিসারিও আফনসো দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট রাইসিসহ তার সফর সঙ্গীদের স্মরণে নিরাপত্তা পরিষদের সদস্যদের দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালনের আহ্বান জানান। তার আহ্বানে সাড়া দেয় যুক্তরাষ্ট্রও। ফলে নিরাপত্তা পরিষদের সব সদস্য রাইসির স্মরণে এক মিনিট নীরবতা পালন করে। 

এদিকে নিরাপত্তা পরিষদে দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট রাইসিসহ তার সফরসঙ্গীদের স্মরণে নীরবতা পালনের ঘটনায় চটেছে ইসরায়েল। ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান জাতিসংঘে নিযুক্ত ইসরায়েলের রাষ্ট্রদূত গিলাদ এরদান। তিনি এই পদক্ষেপকে লজ্জাজনক ঘটনা হিসেবে অভিহিত করে এক্সে দেওয়া এক ভিডিও বার্তায় বলেন, ‘আপনারা ঠিকই দেখেছেন। জাতিসংঘের নিরাপত্তা পরিষদ ইরানের গণহত্যাকারী প্রেসিডেন্ট রাইসির স্মরণে এক মিনিট নীরবতা পালন করেছে। কী লজ্জাজনক!’ নিরাপত্তা পরিষদ বিশ্বশান্তি ও নিরাপত্তার জন্য হুমকি হয়ে উঠেছে বলেও মন্তব্য করেন ইসরায়েলি রাষ্ট্রদূত। খবর : এএফপি



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS