ভিডিও

ভারতে গেমিং জোনে আগুনে নিহত ৩২

প্রকাশিত: মে ২৬, ২০২৪, ০১:৪০ দুপুর
আপডেট: মে ২৬, ২০২৪, ০২:৪৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের গুজরাট রাজ্যে খেলাধুলার জায়গায় ভয়াবহ আগুনে ৯ শিশুসহ অন্তত ৩২ জন প্রাণ হারিয়েছে। শনিবার (২৬ মে) সন্ধ্যায় রাজ্যের রাজকোট শহরে এ ঘটনা ঘটে। খবর : বিবিসি 

রাজকোট পুলিশ কমিশনার রাজু ভার্গব জানিয়েছেন, সন্ধ্যায় যখন গেমিং জোনের ভিতরে অনেকেই খেলতে ব্যস্ত, তখন আচমকাই আগুন লাগে সেখানে। কিছু বুঝে ওঠার আগেই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। দাউ দাউ করে জ্বলতে দেখা যায় রাজকোটের টিআরপি গেমিং জোনকে। এই ঘটনায় আতঙ্ক ছড়ায় গোটা এলাকায়।

রাজকোটের অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার (এসিপি) বিনায়ক পটেল জানিয়েছেন, আগুনে নিহতদের দেহগুলি এমন ভাবে ঝলসে গেছে যে শনাক্ত করা যাচ্ছে না। শনাক্তকরণের জন্য ডিএনএ নমুনা সংগ্রহ করা হচ্ছে। 

এই ঘটনায় শনিবার রাতেই গ্রেফতার করা হয়েছে টিআরপি গেম জোনের মালিক যুবরাজ সিংহ সোলাঙ্কি, ম্যানেজার নিতিন জৈন-সহ তিন জনকে। আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে স্থানীয় ফায়ার সার্ভিস। আগুন লাগার কারণ জানা যায়নি। 

খেলাধুলার এই স্থানগুলো ‘গেমিং জোন’ নামে পরিচিত। এই ধরনের গেমিং জোন ঘেরা জায়গায় তৈরি করা হয়। কার রেসিং থেকে শুরু করে নানা ধরনের ইনডোর এবং আউটডোর গেমের ব্যবস্থাও থাকে সেখানে। মজুত থাকে টায়ার, প্লাস্টিকের মতো অতিদাহ্য পদার্থ। তাই দ্রুত আগুন ছড়িয়ে পড়ার ঝুঁকি বেশি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS