ভিডিও

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে নিহত ৭

প্রকাশিত: মে ২৬, ২০২৪, ০৯:৫২ রাত
আপডেট: মে ২৬, ২০২৪, ০৯:৫২ রাত
আমাদেরকে ফলো করুন

যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে ৭ জনের মৃত্যু হয়েছে। শক্তিশালী এ ঝড়ের আঘাতে ভবন ও একটি ফুয়েল স্টেশন ধ্বংস হয়ে গেছে। যেখানে মানুষ আশ্রয় নিয়েছিলেন।

 

স্থানীয় সময় শনিবার (২৫ মে) রাতে প্রবল ঝড় আঘাত হানে টেক্সাস এবং ওকলাহোমাতে। ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে উত্তর ডালাসের কুক কাউন্টি এবং টেক্সাস। কুক কাউন্টি শেরিফ রে স্যাপিংটোন পাঁচজনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। এ সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা প্রকাশ করেছেন এই কর্মকর্তা।

তিনি স্থানীয় সংবাদমাধ্যমকে বলেছেন, “আমরা এখনো উদ্ধার অভিযানে রয়েছি। আমরা আশা করছি জীবিতদের উদ্ধার করতে পারব।”

স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, একটি ফুয়েল স্টেশন সম্পূর্ণভাবে ধ্বংস হয়ে গেছে। লোহার ভাঙাচুড়া অংশ বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে স্থানীয় জরুরি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বলেছে, ওকলাহোমার মায়েস কাউন্টিতে দুইজন নিহত হয়েছেন। ঝড়ে ডালাসে একটি লরি উল্টে গেছে। এতে করে সেখানকার একটি মহাসড়ক বন্ধ হয়ে গেছে।

শনিবার জাতীয় আবহাওয়ার সেবা টেক্সাস এবং ওকালহোমায় টর্নেডোর সতর্কতা জারি করে। ওই এলাকা গত কয়েকদিনের তাপপ্রবাহে বিপর্যস্ত ছিল।

টর্নেডোমধ্যাঞ্চলকে ‘টর্নেডো অ্যালে’ নামে ডাকা হয়। অবস্থান এবং আবহাওয়ার কারণে অঞ্চলটিতে আঘাত হানে সবচেয়ে ধ্বংসাত্মক টর্নেডোগুলো।

প্রতি বছরের মে মাসে সবচেয়ে শক্তিশালী টর্নেডোগুলো হয়ে থাকে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS