ভিডিও

হজের আগে প্রথমবার নাইট ক্লাব চালু করলো সৌদি আরব

প্রকাশিত: মে ২৮, ২০২৪, ০৮:২৫ রাত
আপডেট: মে ২৯, ২০২৪, ১০:৪৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : হজের আগে প্রথমবারের মতো রাজধানী রিয়াদে নাইট ক্লাব চালু করলো সৌদি আরব। ক্লাবটির নাম ‘বিস্ট হাউস’। তবে ক্লাবটির সদস্য হতে হলে মানতে হবে বেশ কিছু নিয়ম কানুন। সেই সঙ্গে গুনতে হবে মোটা অংকের টাকা। খবর সিয়াসাত ডেইলি। সৌদির এই নাইট ক্লাবে অত্যন্ত বিলাসবহুল ইন্টিরিয়র তৈরি করা হয়েছে। যাবতীয় বিধিনিষেধ ভেঙে এই ক্লাবে ঢুকতে দেওয়া হবে নারীদেরও। এখানে অ্যালকোহলযুক্ত পানীয় পরিবেশন করা হবে। যা তার ঐতিহ্যগত অ্যালকোহল নিষেধাজ্ঞা থেকে একটি উল্লেখযোগ্য পরিবর্তন।

এ ছাড়া বিলাসবহুল সুযোগ সুবিধাও দেওয়া হয়েছে। যারা এটি তৈরি করেছেন তারা আশা করছেন, এটি ক্রমেই শিল্প ও সঙ্গীতের কেন্দ্র হয়ে উঠবে। এই নাইট ক্লাবটিতে অনেক স্টুডিও রয়েছে। একটি ডাইনিং এরিয়াও তৈরি করা হয়েছে। অনেক ডিজে এবং সঙ্গীত প্রয়োজকও এখানে উপস্থিত রয়েছেন। যা এই গোটা নাইট ক্লাবটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে। আগেই বলা হয়েছে যে এই নাইট ক্লাবে প্রবেশ করা খুব একটা সস্তা হবে না।

সৌদির প্রথম নাইট ক্লাবে প্রবেশ করতে গেলে ক্লাবের সর্বনিম্ন বার্ষিক সদস্য ফি হিসেবে দিতে হবে ৬ হাজার রিয়াল বা ১ লাখ ৮৭ হাজার টাকা। শুধু তাই নয়, আরও সুবিধা চাইলে দিতে হবে ১০ হাজার রিয়াল বা প্রায় ৩ লাখ ১২ হাজার টাকা। প্রসঙ্গত, সৌদি আরবে ১৯৫০ সাল থেকে অ্যালকোহল ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। সৌদি আরব সম্প্রতি বিদেশি দূতাবাসের জন্য মদের দোকান খোলার অনুমোদন দিয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS