ভিডিও

বিনা প্রতিদ্বন্দ্বিতায়  নিজ দলের প্রেসিডেন্ট হলেন নওয়াজ

প্রকাশিত: মে ২৯, ২০২৪, ১০:৪৫ দুপুর
আপডেট: মে ২৯, ২০২৪, ১২:৪৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক:  দীর্ঘ ছয় বছর পর পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। তার বিরুদ্ধে এ পদের জন্য কোনো প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি।ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনি আবার নির্বাচিত হয়েছেন। পাকিস্তানের স্থানীয় গণমাধ্যমের খবরে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

দলীয় প্রেসিডেন্ট হিসেবে নির্বাচনের মাধ্যমে নওয়াজ নির্বাচিত হবেন, এ তথ্য দলটির সূত্রগুলো আগেই বলে আসছিল। চলতি বছর মে মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে ২৮ মের মধ্যে নির্বাচনের শিডিউল ছিল।২৮ মে’কে ইয়ামি তাকবির দিবস হিসেবে পালন করা হয়। নওয়াজ শরীফ পাকিস্তানের প্রধানমন্ত্রী থাকা অবস্থায় ১৯৮৮ সালের এই দিনে ভারতের পারমাণবিক পরীক্ষার জবাব দেয় পাকিস্তান।

সোমবার এক নোটিফিকেশনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এ বছরের ২৮ মে বা মঙ্গলবারকে সরকারি ছুটি ঘোষণা করেছিলেন।২০১৭ সালে ২৮ জুলাই নওয়াজ শরীফ পানামা পেপারস কেলেঙ্কারিতে প্রধানমন্ত্রী ও দলীয় প্রধানের পদ হারান। তারপর থেকে নানা চড়াই উৎরাই পেরিয়েছে পিএমএল-এন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS