ভিডিও

উত্তাল লন্ডন: পুলিশের সঙ্গে ফিলিস্তিনপন্থিদের হাতাহাতি, গ্রেফতার ৪০

প্রকাশিত: মে ৩০, ২০২৪, ০৯:০৭ রাত
আপডেট: মে ৩০, ২০২৪, ০৯:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে পুলিশ ও ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীদের মধ্যে হাতাহাতির ঘটনায় ৪০ জন গ্রেফতার হয়েছেন। আন্দোলনকারীদের সঙ্গে হাতাহাতিতে তিনজন পুলিশও আহত হয়েছেন। তাদের মধ্যে দুই জনের আঘাত তেমন বেশি নয়, তবে একজন মুখে গুরুতর আঘাত পেয়েছেন। বুধবার ঘটেছে এই ঘটনা। প্রসঙ্গত, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর কার্যালয়ের অবস্থান ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে। নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার পরও বিক্ষোভকারীরা কর্মসূচি শেষ না করায় পুলিশ তাদের চলে যাওয়ার নির্দেশ দেয়।

এই নিয়ে বাদানুবাদের এক পর্যায়ে পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন বিক্ষোভকারীরা। হাতাহাতির সময় পুলিশকে লক্ষ্য করে বোতল, ইট-পাটকেল ছুড়েছেন কয়েকজন বিক্ষোভকারী। তার জেরেই আহত হয়েছেন তিন পুলিশসদস্য। এদিকে ক্রমেই দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইহুদিবাদী ইসরায়েল বিরোধী বিক্ষোভ। মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটিতে দাঙ্গা পুলিশের সঙ্গে ব্যাপক সংঘাতের এক পর্যায়ে ইসরায়েলি দূতাবাসে আগুন দিলো ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীরা। বুধবার ঘটেছে এই ঘটনা। মেক্সিকান পুলিশ অবশ্য জানিয়েছে, মেক্সিকো সিটির লোমাস ডি শাপুলটেপেক এলাকায় অবস্থিত ইসরায়েলের দূতাবাসে আগুনে দেয়াল ও দেয়ালের ভেতরের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হলেও মূল ভবনের কোনো ক্ষতি হয়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS