ভিডিও

এবার নেতানিয়াহুকে মার্কিন কংগ্রেসে ভাষণ দেওয়ার আমন্ত্রণ

প্রকাশিত: জুন ০১, ২০২৪, ০১:৫৬ দুপুর
আপডেট: জুন ০১, ২০২৪, ০৪:৩৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : এবার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে কংগ্রেসের যৌথ সভায় ভাষণ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছে সিনেট ও প্রতিনিধি পরিষদের নেতারা। শুক্রবার (৩১ মে) এক  চিঠিতে নেতানিয়াহুকে এই আমন্ত্রণ জানানো হয়। তবে ভাষন প্রদানের কোন তারিখ নির্ধারণ করা হয়নি। খবর : রয়টার্স 

চিঠিতে স্বাক্ষর করেছেন মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের রিপাবলিকান হাউস স্পিকার মাইক জনসন, ডেমোক্র্যাটিক সিনেটের চাক শুমার, সিনেট রিপাবলিকান নেতা মিচ ম্যাককনেল এবং হাউস ডেমোক্র্যাটিক নেতা হাকিম জেফ্রিস। চিঠিতে বলা হয়েছে, ইসরায়েলের সাথে যুক্তরাষ্ট্রের সংহতি ও স্থায়ী সম্পর্ক তুলে ধরতে এবং গণতন্ত্র রক্ষা, সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই ও এই অঞ্চলে ন্যায্য ও স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য ইসরায়েলি সরকারের দৃষ্টিভঙ্গি শেয়ার করতেই এই আমন্ত্রণ।

গাজায় ইসরায়েলি অভিযানের মধ্যেই নেতানিয়াহুকে এই আমন্ত্রণ ইসরায়েল সরকারের প্রতি যুক্তরাষ্ট্রের অত্যন্ত জোরালো সমর্থনের বিষয়টিকেই প্রদর্শন করবে। ইসরায়েলের অবিচল সমর্থক যুক্তরাষ্ট্র। তবে সম্প্রতি গাজায় বেসামরিক নাগরিক মৃত্যুর কারণে কিছুটা চাপের মুখে রয়েছে বাইডেন প্রশাসন।

মাইক জনসন বলেছেন, ডেমোক্রাট নেতারা চিঠিতে স্বাক্ষর না কললেও, নেতানিয়াহুকে আমন্ত্রণ জানানো হবে।এই ডাকে সাড়া দিয়ে শিগগিরই যুক্তরাষ্ট্র সফরের ঘোষণা দিয়েছেন নেতানিয়াহু। এইবার বক্তৃতা দিলে তিনিই হবেন প্রথম কোনও বিদেশি নেতা যিনি মার্কিন যৌথ কংগ্রেসে চারবার ভাষণ দেবেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS