ভিডিও

মিশেল ওবামার মা মারা গেছেন

প্রকাশিত: জুন ০১, ২০২৪, ০৭:০৪ বিকাল
আপডেট: জুন ০১, ২০২৪, ১০:১৭ রাত
আমাদেরকে ফলো করুন

সাবেক মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামার মা ম্যারিয়ন রবিসন ৮৬ বছর বয়সে মারা গেছেন। তাঁর পরিবার এক বিবৃতিতে এই খবর নিশ্চিত করেছে।

 

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, গতকাল শুক্রবার সকালে ম্যারিয়ান রবিসন মারা গেছেন। তিনি সাবেক মার্কিন প্রেসিডেন্টে বারাক ওবামার আট বছরের শাসনামলে হোয়াইট হাউসে সুপরিচিত ব্যক্তিত্ব ছিলেন।

বারাক ওবামার পরিবার এক বিবৃতিতে বলেছে, ম্যারিয়ান রবিসন শান্তিপূর্ণভাবে মারা গেছেন। তিনি তাঁর দুই নাতনি মালিয়া ও সাশার যত্ন নেওয়ার পেছনে জীবনের বেশির ভাগ সময় ব্যয় করেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট করা এক লেখায় মিশেল ওবামা বলেন, ‘আমার জীবনের সকল প্রয়োজন মেটানোর জন্য আমার মা সদা তৎপর থাকতেন। তিনি আমাদের পরিবারের সবার জন্য নিরাপদ আশ্রয় ছিলেন। তাঁর মৃত্যুতে আমাদের হৃদয় ভেঙে গেছে।’

অন্য এক পোস্টে বারাক ওবামা লিখেছেন, ‘ম্যারিয়ান রবিনসন আমাদের সঙ্গে ছিলেন এবং থাকবেন। আমাদের কষ্টের দিনগুলোতে তিনি তাঁর জীবন উৎসর্গ করেছিলেন। আমরা আমাদের বাকি জীবনটা তাঁর দেখানো পথেই বাঁচার চেষ্টা করব।’

ম্যারিয়ান রবিনসনের মৃত্যুর কারণ সম্পর্কে মিশেল কিংবা বারাক ওবামা কেউই বিস্তারিত কিছু বলেননি।

১৯৩৭ সালে শিকাগোতে জন্মেছিলেন ম্যারিয়ন রবিনসন। বারাক ওবামা প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর ওয়াশিংটন ডিসিতে আসার আগে পর্যন্ত তিনি শিকাগোতেই থাকতেন। স্বামী ফ্রেসিয়ার রবিনসন, কন্যা মিশেল ও অপর এক সন্তান নিয়ে শিকাগোতেই জীবনের বেশির ভাগ সময় কাটিয়েছেন ম্যারিয়ন রবিনসন। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS