ভিডিও

পর্তুগালে মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষে পাইলট নিহত 

প্রকাশিত: জুন ০৩, ২০২৪, ০১:০৮ দুপুর
আপডেট: জুন ০৩, ২০২৪, ০১:০৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : পর্তুগালে এয়ার শো চলাকালীন দু’টি বিমানের সংঘর্ষের ঘটনায় একজন পাইলট নিহত ও অন্যজন আহত হয়েছেন বলে জানা গেছে। দেশটির দক্ষিণাঞ্চলে এই এয়ার শো চলছিল। মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ এবং এরপর তা নিচে পড়ে যাওয়ার ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। রোববার (২ জুন) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, পর্তুগালের দক্ষিণাঞ্চলে এয়ার শো পারফরম্যান্সের সময় রোববার মাঝ আকাশে দুটি ছোট বিমানের সংঘর্ষ হয়েছে বলে দেশটির বিমান বাহিনী জানিয়েছে। এছাড়া দেশটির মিডিয়া রিপোর্ট বলছে, ওই সংঘর্ষের ঘটনায় একজন পাইলট নিহত হয়েছেন।

সংক্ষিপ্ত এক বিবৃতিতে বলা হয়েছে, ‘বিমান বাহিনী দুঃখের সঙ্গে জানাচ্ছে, বিকেল ৪টা ৫ মিনিটে বেজা এয়ার শোতে আকাশে পারফরম্যান্স প্রদর্শনের সময় দুটি বিমান দুর্ঘটনার শিকার হয়েছে। এই এয়ার শোতে ছয়টি বিমান অংশ নিয়েছিল।’ পর্তুগিজ মিডিয়া জানিয়েছে, সংঘর্ষের পর একটি বিমানের পাইলট মারা গেছেন। তারা বিমান দুটিকে ইয়াকভলেভ ইয়াক-৫২ মডেলের বলে চিহ্নিত করেছে। অ্যারোবেটিক ট্রেনিং মডেলের এই বিমানগুলো সোভিয়েত ডিজাইনে নির্মিত।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS