ভিডিও

ভারতে শেয়ার বাজারে ধস

প্রকাশিত: জুন ০৪, ২০২৪, ১২:৫৬ দুপুর
আপডেট: জুন ০৪, ২০২৪, ১২:৫৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনার প্রভাব পড়েছে দেশটির শেয়ার বাজারে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পতন হতে থাকে সূচকের। আজ মঙ্গলবার (৪ জুন) ভোট গণনার শুরুতে বাজার ছিল উর্ধ্বমূখি। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দেখা গেল, আভাস অনুযায়ী আসন পায়নি এনডিএ, আর এতেই ধস। খবর : রয়টার্স 

ভোট গণনা শুরু হয় স্থানীয় সময় সকাল ৮টায়। তখনও ভারতীয় স্টক মার্কেটের সূচক ছিল রেকর্ড উচ্চতায়। কিন্তু সকাল সাড়ে ৯টায় নিফটি সূচকের পতন হয়েছে ৩.০৩ শতাংশ। ওই সময় নিফটি সূচক দাঁড়ায় ২২,৫৫৭। এস অ্যান্ড পি বিএসই সূচকের পতন হয়েছে ৩ শতাংশ। এখন তা দাঁড়িয়েছে ৭৪,১০৭-এ। মঙ্গলবার লেনদেন শুরু হওয়ার ২০ মিনিটের মধ্যে বিনিয়োগকারীরা হারিয়েছেন প্রায় কোটি কোটি টাকা।

সোমবার শেয়ার বাজার উঠেছিল নজিরবিহীন ভাবে। ৭৬ হাজারের ঘরে শেষ করেছিল দৌড়। নিফটিও রেকর্ড গড়ে ২৩ হাজারে পা রেখেছিল। উঠেছে ৭৩৩। দুই সূচকই তিন বছরের মধ্যে এক দিনে সব থেকে বেশি উত্থান দেখেছে। বিশেষজ্ঞদের মতে, বুথফেরত সমীক্ষার প্রভাবেই ঊর্ধ্বমুখী ছিল সেনসেক্স এবং নিফটি।সমীক্ষা না মেলায় তাই ধস নামছে বাজারে। বিশ্লেষকরা মনে করছেন, মোদির বিজয় নিশ্চিত হলে আবারও উঠতে পারে বাজার।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS