ভিডিও

বিজেপি’র ঘাঁটি উত্তর প্রদেশে পিছিয়ে মোদির এনডিএ

প্রকাশিত: জুন ০৪, ২০২৪, ০১:৩২ দুপুর
আপডেট: জুন ০৪, ২০২৪, ০৩:০৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’র খবর অনুসারে, উত্তর প্রদেশের ৮০টি আসনের মধ্যে বিজেপি জোট এনডিএ এগিয়ে আছে মাত্র ৩৬টি আসনে। বিপরীতে ইন্ডিয়া জোট এগিয়ে আছে ৪৩টি আসনে। এছাড়া অন্যান্য দল বা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাত্র একটি আসন গেছে এই দুই জোটের বাইরে।

 ভোট গণনায় এই প্রবণতা যদি অব্যাহত থাকে তবে এই রাজ্যে ইন্ডিয়া জোট এগিয়েই থাকবে। এর আগের দুই নির্বাচনে বিজেপি’র জোট এনডিএ এই রাজ্যে বড় জয় পেয়েছিল। ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনার প্রথম পৌনে ৪ ঘণ্টায় এগিয়ে রয়েছে নরেন্দ্র মোদির বিজেপি নেতৃত্বাধীন জোট এনডিএ। কংগ্রেস নেতৃত্বাধীন ইন্ডিয়া জোট এখন পর্যন্ত ৬৮ আসনে পিছিয়ে রয়েছে।

 ইন্ডিয়ান এক্সপ্রেসের লাইভ আপডেটের (বাংলাদেশ সময় ১২টা ২০ মিনিট) তথ্য অনুযায়ী, বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট এগিয়ে রয়েছে ২৯৪টি আসনে। আর বিরোধী ‘ইন্ডিয়া’ জোট এগিয়ে ২২৮টি আসনে। অন্যান্য দলগুলো এগিয়ে ২১ আসনে। ৫৪৩ আসনের মধ্য দিল্লিতে সরকার গঠনের জন্য দরকার ২৭২ আসন।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS