ভিডিও

রাহুল গান্ধীর কাছে পরাজয় মেনে নিলেন বিজেপি প্রার্থী দিনেশ

প্রকাশিত: জুন ০৪, ২০২৪, ০৪:২১ দুপুর
আপডেট: জুন ০৪, ২০২৪, ০৪:২১ দুপুর
আমাদেরকে ফলো করুন

কংগ্রেস নেতা রাহুল গান্ধীর কাছে পরাজয় মেনে নিয়েছেন উত্তর প্রদেশের রায়বেরলিতে ক্ষমতাসীন দল বিজেপির হয়ে নির্বাচন করা দিনেশ প্রতাপ সিং।

মঙ্গলবার (৪ জুন) ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনা শুরু হয়। ভোটের ব্যবধান অনেক বেশি হওয়ায় চূড়ান্ত ফলাফল ঘোষণার আগেই তিনি পরাজয় মেনে নেন। এবার রায়বেরলি থেকে নির্বাচন করেছেন কংগ্রেসের প্রভাবশালী নেতা রাহুল গান্ধী।

পরাজয় মেনে নিয়ে মঙ্গলবার দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যমে করা এক পোস্টে বিজেপি প্রার্থী দীনেশ প্রতাপ সিং বলেন, “সাধারণ মানুষের কাছে ক্ষমা চাচ্ছি। (ভোটারদের) সিদ্ধান্ত আমাদের হাতে ছিল না। যদিও দলের সদস্য এবং কর্মীরা অক্লান্তভাবে কংগ্রেসের এ ঘাঁটি জয়ের চেষ্টা করেছেন।”

নির্বাচন কমিশনের সর্বশেষ তথ্য অনুযায়ী, রাহুল গান্ধী এই আসনে ৩ লাখ ৬০ হাজার ৯১৪ ভোট পেয়ে এগিয়ে আছেন। অপরদিকে বিজেপি প্রার্থী পেয়েছেন ১ লাখ ৫৯ হাজার ৮৭০ ভোট।

ফেসবুকে দেওয়া পোস্টে দীনেশ প্রতাপ সিং আরও বলেছেন, “আমি রায়েরবালির মানুষকে নম্রতা এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে সেবা দিয়েছি। যদি কথা ও কাজের মাধ্যমে আমি কাউকে কষ্ট দিয়ে থাকি তাহলে আমি তাদের কাছে ক্ষমা চাইছি।”

রায়েরবেলিতে গত ২০ মে পঞ্চম দফায় নির্বাচন অনুষ্ঠিত হয়। এই আসনটিতে ২০০৪ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত কংগ্রেসের প্রতিনিধিত্ব করেছেন রাহুলের মা সোনিয়া গান্ধী। এটিকে গান্ধী পরিবারের একটি ঐতিহাসিক আসন হিসেবে বিবেচনা করা হয়।

সূত্র: ইন্ডিয়া টুডে



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS