ভিডিও

রুশ-নিয়ন্ত্রিত দুই অঞ্চলে ইউক্রেনের হামলায় ২৬ জন নিহত 

প্রকাশিত: জুন ০৮, ২০২৪, ০১:০৬ দুপুর
আপডেট: জুন ০৮, ২০২৪, ০৩:১৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক :  রুশ-নিয়ন্ত্রিত দুটি অঞ্চলে ইউক্রেনের হামলায় অন্তত ২৬ জন নিহত হয়েছে। শুক্রবার (৭ জুন) এ হতাহতের ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছে স্থানীয় কর্তৃপক্ষ। শনিবার (৮ জুন) স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে রুশ সংবাদমাধ্যম দ্য মস্কো টাইমস এক প্রতিবেদনে জানায়, ইউক্রেনের রুশ-নিয়ন্ত্রিত লুহানস্ক এবং খেরসন অঞ্চলে শুক্রবার এই হতাহতের ঘটনা ঘটে।

খেরসনের রাশিয়ান নিযুক্ত কর্তৃপক্ষের প্রধান ভ্লাদিমির সালদো টেলিগ্রামে লিখেছেন, ‘রুশ হামলায় দক্ষিণ খেরসন অঞ্চলের সাদোভ গ্রামের একটি দোকানকে গুঁড়িয়ে দেয়া হয়েছে। সেখানে সেসময় বিপুল সংখ্যক দর্শনার্থী এবং কর্মচারীরা অবস্থান করছিলেন।’ তিনি রুশ মিডিয়াকে জানান, হামলার পর আশেপাশের বাসিন্দারা ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে ছুটে আসে। এরপরই সেখানে একটি হিমার্স ক্ষেপণাস্ত্র আঘাত হানা হয়। এতে মোট ২২ জন নিহত এবং আরও ১৫ জন আহত হয়েছেন।

সালদো বলেন, ইউক্রেনকে পশ্চিমা দেশগুলো অস্ত্র সরবারহ করছে। এ অস্ত্রের মাধ্যমেই বেসামরিক নাগরিকদের ওপর ‘জঘন্য’ হত্যাকাণ্ড চালাচ্ছে ইউক্রেন। এর আগে লুহানস্কে রুশ-নিযুক্ত কর্মকর্তারা জানান, পূর্ব অঞ্চলের একটি অ্যাপার্টমেন্ট ব্লকে ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় চারজন নিহত এবং ৪০ জনেরও বেশি মানুষ আহত হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS