ভিডিও

মোদির শপথ অনুষ্ঠানে অংশ নেবেন কংগ্রেস সভাপতি

প্রকাশিত: জুন ০৯, ২০২৪, ১২:৫৪ দুপুর
আপডেট: জুন ০৯, ২০২৪, ০৩:৩২ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : তৃতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হিসেবে আজ রোববার সন্ধ্যায় দেশটির রাষ্ট্রপতি ভবনে শপথ নিবেন নরেন্দ্র মোদি। মোদির এই শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নেবেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে।

কংগ্রেসের এক বিবৃতিতে বলা হয়েছে, রাজ্যসভায় বিরোধী দলের নেতা হিসেবে খাড়গে এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। গতকাল শনিবার বিরোধী ‘ইন্ডিয়া’ জোটের বিভিন্ন নেতার সঙ্গে আলোচনার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ‘ইন্ডিয়া’ জোটের শরিক তৃণমূল কংগ্রেস গতকাল শনিবার জানিয়ে দিয়েছে, তারা এই অনুষ্ঠানে যাবে না।

লোকসভায় তৃণমূল কংগ্রেসের নবনির্বাচিত সংসদ সদস্যদের সঙ্গে গতকাল বৈঠক করেন দলটির নেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকের পর মমতা বলেন, তারা এখনো মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানের আমন্ত্রণ পাননি। আর আমন্ত্রণ পেলেও তারা এই অনুষ্ঠানে যাবেন না।

এবারের লোকসভা নির্বাচনে মোদির দল বিজেপি নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়নি। তাই বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটকে সঙ্গে নিয়ে সরকার গঠন করতে হচ্ছে দলটিকে। গত শুক্রবার মোদিকে সরকার গঠনের অনুমতি দেন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS