ভিডিও

গাজার দুই শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় নিহত ২১০

প্রকাশিত: জুন ০৯, ২০২৪, ০১:০৩ দুপুর
আপডেট: জুন ০৯, ২০২৪, ০৩:০৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার দেইর আল বালাহ ও নুসেইরাত শরণার্থী শিবিরে আবারও নিষ্ঠুর গণহত্যা চালিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। শনিবারের (৮ জুন) এ হামলায় অন্তত ২১০ ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে দাবি করেছে গাজার সরকারি মিডিয়া অফিস। আহত হয়েছেন ৪শ’র বেশি মানুষ। খবর : আল জাজিরা 

হামলার পর শরণার্থী শিবিরজুড়ে মৃতদেহ ছড়িয়ে-ছিটিয়ে থাকতে দেখা যায়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, প্রতি মিনিটে বিস্ফোরণ ঘটেছে। সবাই মরে গেছে। আমরা তৃতীয়বারের মতো বাস্তুচ্যুত হয়েছি। এখন কোথায় আশ্রয় নিব জানি না। একযোগে স্থল, সমুদ্র ও আকাশপথে চালানো এ হামলার হামলার জেরে গাজার লাখো উদ্বাস্তুর মধ্যে চলমান যুদ্ধ পরিস্থিতি নিয়ে নতুন করে উদ্বেগ দেখা দিয়েছে। ইসরায়েলি বাহিনী জানিয়েছে, নুসেইরাত শিবিরে হামলা চালিয়ে চার জিম্মিকে মুক্ত করেছে তারা। অভিযান চলাকালে তাদের এক কর্মকর্তা নিহত হয়েছে বলে দাবি করেছে তারা।

হামাস জানিয়েছে, নুসেইরাতে অভিযানে বন্দিদের হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। তবে মৃতের সংখ্যা জানায়নি তারা।গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আল-আকসা হাসপাতালে বিপুল সংখ্যক আহত মানুষকে বাঁচানোর চেষ্টা চলছে। কিন্তু হাসপাতালে খাবার ও ওষুধের অভাব রয়েছে। এছাড়া জ্বালানির অভাবে এর প্রধান জেনারেটরও কাজ করছে না। স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, রাস্তায় এখনো অনেক মৃতদেহ পড়ে আছে। আহত অনেক মানুষও রাস্তায় পড়ে আছেন। গাজায় গত ৭ অক্টোবর থেকে চলমান ইসরায়েলি হামলায় নিহত হয়েছে অন্তত ৩৬ হাজার ৮০১ ফিলিস্তিনি। আহত কমপক্ষে ৮৩ হাজার ৬৮০ জন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS