ভিডিও

কেমন আছেন হামলার শিকার ডেনিস প্রধানমন্ত্রী?

কেমন আছেন হামলার শিকার ডেনিস প্রধানমন্ত্রী?

প্রকাশিত: জুন ০৯, ২০২৪, ০৩:৪৩ দুপুর
আপডেট: জুন ১০, ২০২৪, ০১:০৫ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে প্রকাশ্যে হামলার শিকার হন দেশটির প্রধানমন্ত্রী মিতে ফ্রেডিরিকসেন। এ ঘটনায় তিনি ব্যথিত এবং ভয় পেলেও আপাতত ভালো আছেন বলে জানিয়েছেন। খবর : বিবিসি

ফ্রেডিরিকসেন বলেন, শুক্রবার (৭ জুন) সন্ধ্যায় কোপেনহেগেনের একটি পুরাতন শহরে এক ব্যক্তি হেঁটে এসে তাকে আঘাত করে। এতে তিনি ঘাড়ে সামান্য আঘাতপ্রাপ্ত হন। ডেনিস প্রধানমন্ত্রী ফ্রেডিরিকসেন আরও বলেন, হামলার পর পরই তিনি হাসপাতালে গিয়ে চিকিৎসা নিয়েছেন। তিনি শনিবারের অফিস করবেন বলে জানিয়ে দিয়েছেন।দুর্ঘটনার পর যারা তার খোঁজ খবর নিয়ে তাদেরকে তিনি ধন্যবাদ জানিয়েছেন। এক ইনস্টাগ্রাম পোস্টে তিনি সবাইকে ধন্যবাদ জানান। তিনি আরও বলেন, হামলার পর আমি কিছুটা ভীত এবং শঙ্কিত। তবে ভালো আছি। তার জন্য শান্তি প্রয়োজন। এজন্য পরিবারের সদস্যের সঙ্গে তিনি সময় কাটাবেন।

এ ঘটনায় ৩৯ বছর বয়সী এক পোলিশ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ওই ব্যক্তিকে শনিবার ফ্রেডিরিকসবার্গ আদালতে হাজির করা হয়। স্থানীয় মিডিয়ার খবরে বলা হয়েছে, ওই ব্যক্তির বিরুদ্ধে সরকারি কর্তকর্তার বিরুদ্ধে সহিংসতার অভিযোগ আনা হয়েছে। তবে তিনি এ অভিযোগ অস্বীকার করেছেন। 

এক্স হ্যান্ডেলে কোপেনহেগেন পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন ওই ব্যক্তিকে ২০ জুন পর্যন্ত রিমান্ডে নেয়া হয়েছে। ৪৬ বছর বয়সী ফ্রেডিরিকসেন ডেনমার্ক জোট সরকারের সবচেয়ে বড় দল সোশ্যাল ডেমোক্র্যাট দলের নেতা। ২০১৯ সালে তিনি দেশটির প্রধানমন্ত্রী নির্বাচিত হন এবং ডেনমার্কের ইতিহাসে তিনিই সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS