ভিডিও

পদত্যাগ করলো ইসরায়েলের যুদ্ধকালীন মন্ত্রী বেনি গ্যান্টজে 

প্রকাশিত: জুন ১০, ২০২৪, ০১:০৯ দুপুর
আপডেট: জুন ১০, ২০২৪, ০১:৫১ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলের যুদ্ধকালীন মন্ত্রিসভা থেকে সরে গেল বেনি গ্যান্টজ। রবিবার (৯ জুন) রাতে জরুরি মন্ত্রিসভা থেকে পদত্যাগের ঘোষণা দেয় মধ্যপন্থি এই রাজনীতিবিদ। গাজায় যুদ্ধ-পরবর্তী পরিকল্পনা নিয়ে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে বিরোধের জের ধরে এই পদত্যাগ। খবর : বিবিসি 

তেল আবিবের এক সংবাদ সম্মেলনে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে বেনি গ্যান্ট জানায়, পদত্যাগের সিদ্ধান্ত কঠিন ও বেদনাদায়ক। দুর্ভাগ্যবশত নেতানিয়াহু আমাদের প্রকৃত বিজয়ের দিকে এগিয়ে যেতে বাধা দিচ্ছে। এ সময় নেতানিয়াহুকে নির্বাচনের তারিখ ঘোষণার আহ্বান জানানো হয়। বেনি গ্যান্টজকে ইসরায়েলে ক্ষমতার জন্য নেতানিয়াহুর সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী হিসেবে বিবেচনা করছে অনেকেই।গ্যান্টজের পদত্যাগের প্রতিক্রিয়ায় সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে নেতানিয়াহু জানায়, বেনি, মাঠ ছেড়ে চলে যাওয়ার সময় এটি নয়, এখন সময় সেনা বাহিনীতে যোগ দেওয়ার।

তবে বিরোধী নেতা ইয়ার ল্যাপিদ গ্যান্টজের সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টিকে গুরুত্বপূর্ণ এবং সঠিক বলে সমর্থন করেছে সে।গ্যান্টজের এই পদত্যাগকে নেতানিয়াহুর জন্য বড় ধাক্কা হিসেবে দেখা হচ্ছে। কারণ সে এখন জোটের উগ্রডানপন্থি মিত্রদের ওপর বেশি নির্ভরশীল হয়ে যাবে। এরই মধ্যে জোটের শরিক ডানপন্থি নেতা জাতীয় নিরাপত্তামন্ত্রী ইতামার বেন-গভির যুদ্ধকালীন মন্ত্রীর পদ দাবি করেছে। গাজায় যুদ্ধবিরতির জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পরিকল্পনা মেনে নিলে সরকার ছেড়ে যাওয়ার ও পতনের হুমকি দিয়েছিল বেন-গভির।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS