ভিডিও

তীর্থযাত্রীদের বাসে হামলার দায় স্বীকার লস্করের

প্রকাশিত: জুন ১০, ২০২৪, ০৩:২৯ দুপুর
আপডেট: জুন ১০, ২০২৪, ০৭:৩৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে তীর্থযাত্রীবাহী একটি বাসে সন্ত্রাসী হামলার ঘটনায় চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি খাদে পড়ে নয়জন নিহত হয়। বাসটিতে জঙ্গি হামলার দায় স্বীকার করেছে পাকিস্তান মদদপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈয়বার শাখা সংগঠন দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট (টিআরএফ)। ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এ খবর জানিয়েছে।

রোববার সন্ধ্যায় এক বিবৃতিতে জঙ্গি সংগঠনটি ভবিষ্যতে এমন হামলার ঘটনা আরও ঘটিয়ে যাবে বলে হুমকি দিয়েছে। বলেছে, জম্মু-কাশ্মীরে পর্যটকদের ওপর এমন হামলা চলতেই থাকবে। রিয়াসি হামলা দিয়ে তা শুরু হলো। জম্মুর শিবখড়ি মন্দির থেকে কাটরায় বৈষ্ণো দেবীর মন্দিরের উদ্দেশে যাচ্ছিল বাসটি। সেই সময়ে পাশের জঙ্গলে লুকিয়ে থাকা জঙ্গিরা হঠাৎ বাসটিতে হামলা চালায়। বাসের চালক গুলিবিদ্ধ হয়ে ভারসাম্য হারায়। ফলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। ঘটনার পর ওই এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। জঙ্গিদের ধরতে ব্যাপক তল্লাসি অভিযান শুরু করেছে নিরাপত্তা বাহিনী। জাতীয় তদন্ত সংস্থাকে (এনআইএ) হামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

জানা গেছে, রিয়াসি বাস হামলায় দুই/তিনজন জঙ্গি জড়িত। গত মাসে এই জঙ্গি দলটিই রাজৌরি এবং পুঞ্চে হামলা চালিয়েছিল। জঙ্গলে এখনও তারা লুকিয়ে আছে বলে ধারণা করা হচ্ছে।২০১৯ সালে জম্মু ও কাশ্মীরকে বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা বাতিল করার পর, জঙ্গি সংগঠনটি মাথা চাড়া দিয়ে ওঠে। ২০২৩ সালে টিআরএফকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ ঘোষণা করে ভারত সরকার।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS