ভিডিও

হামাসের পাতা ফাঁদে পড়ে চার ইসরায়েলি সেনা নিহত

প্রকাশিত: জুন ১১, ২০২৪, ০৮:৩৮ রাত
আপডেট: জুন ১২, ২০২৪, ১২:২০ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় সশস্ত্র গোষ্ঠী হামাসের পাতা ফাঁদে পড়ে চার ইসরায়েলি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও সাতজন। হামাসের সদস্যরা একটি ভবনে বিস্ফোরক দিয়ে ফাঁদ পেতেছিলেন। সেখানে ইসরায়েলি সেনারা প্রবেশের পর ভবনটিতে বিস্ফোরণ ঘটে।

এরপর এটি ধসে পড়ে চার সেনা প্রাণ হারান। এই চারজনের মৃত্যুর মাধ্যমে গাজায় ইসরায়েলের চলমান সামরিক আগ্রাসনে ৩০০ ইসরায়েলি সেনার মৃত্যু হয়েছে। যার মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। যিনি গত শনিবার নুসেইরাত শরণার্থী ক্যাম্পে জিম্মি উদ্ধার অভিযানে প্রাণ হারান। সর্বশেষ যে চার সেনা নিহত হয়েছেন তাদের সবাই গিভাতি ব্রিগেডের গোয়েন্দা ইউনিটের সদস্য ছিলেন। তাদের মধ্যে দুইজনের প্রশিক্ষণ সময়ও শেষ হয়নি। এর আগেই যুদ্ধের ময়দানে গিয়ে তাদের প্রাণ হারাতে হয়েছে। ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) প্রাথমিক তদন্তে দেখা গেছে, এই সেনারা রাফার সাবোরা নামের একটি এলাকার ‘সন্দেহজনক’ ভবনে যান। ভবনটিতে হামাস ফাঁত পেতে রাখতে পারে এমন সন্দেহে প্রথমে সেখানে তারাই একটি বিস্ফোরক ছুড়ে মারেন। যেন কোনো বিস্ফোরক থাকলে সেটিও বিস্ফোরিত হয়। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS