ভিডিও

ভারতের পরবর্তী সেনাপ্রধান উপেন্দ্র দ্বিবেদী 

প্রকাশিত: জুন ১২, ২০২৪, ১০:৪২ দুপুর
আপডেট: জুন ১২, ২০২৪, ১০:৪২ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক: ভারতীয় সেনার পরবর্তী প্রধান হচ্ছেন লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী। তিনি জেনারেল মনোজ পাণ্ডের স্থলাভিষিক্ত হবেন।বর্তমানে ভাইস চিফ অফ আর্মি স্টাফ (ভিসিওএএস) পদে দায়িত্ব পালন করছেন তিনি।
মঙ্গলবার(১১ জুন) ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, আগামী ৩০ জুন অবসর নেবেন জেনারেল পাণ্ডে, সে দিনই লেফটেন্যান্ট জেনারেল দ্বিবেদী তার স্থলাভিষিক্ত হবেন।  

প্রসঙ্গত, চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি ‘ভাইস চিফ অফ আর্মি স্টাফ’ পদে দায়িত্ব গ্রহণ করেছিলেন লেফটেন্যান্ট জেনারেল দ্বিবেদী। চার মাসের মধ্যেই পদোন্নতি দেওয়া হল তাকে। খবর আনন্দবাজার

১৯৮৪ সালে ভারতীয় সেনার জম্মু ও কাশ্মীর রাইফেল্স রেজিমেন্টে সেকেন্ড লেফটেন্যান্ট পদে যোগ দিয়েছিলেন লেফটেন্যান্ট জেনারেল দ্বিবেদী। ‘ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমি’ এবং ‘ইন্ডিয়ান মিলিটারি অ্যাকাডেমি’র প্রাক্তন এই অফিসরের ‘ডেপুটি চিফ অফ আর্মি স্টাফ’ এবং ‘ডিরেক্টর জেনারেল অফ ইনফ্যান্ট্রি’র মতো গুরুত্বপূর্ণ পদে কাজ করার অভিজ্ঞতা রয়েছে জেনারেল দ্বিবেদীর।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS