ভিডিও

পশ্চিমতীরে ইসরাইলি হামলায় নিহত ৬ 

প্রকাশিত: জুন ১২, ২০২৪, ১২:৩৮ দুপুর
আপডেট: জুন ১২, ২০২৪, ১২:৩৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজায় ইসরাইলের নির্বিচার হামলার মধ্যেই অধিকৃত পশ্চিমতীরে সামরিক অভিযানে অন্তত ছয়জন ফিলিস্তিনি নিহত প্রাণ হারিয়েছেন। ফিলিস্তিনি বার্তাসংস্থা ওয়াফার বরাতে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার (১১ জুন) অধিকৃত পশ্চিমতীরের জেনিনের কাছে কাফর দান গ্রামে ইসরাইলি সেনাবাহিনীর একটি বিশেষ ইউনিট ওই গ্রামে প্রবেশ করে একটি বাড়ি ঘেরাও করে গুলি চালায়। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুসারে, নিহত ছয়জনের বয়স ২১ থেকে ৩২ বছরের মধ্যে। নিহতদের মধ্যে একজন হচ্ছেন আহমাদ স্মৌদি। তার ১২ বছর বয়সী ভাই ২০২২ সালে জেনিনে ইসরায়েলি বাহিনীর হাতে মারাত্মকভাবে গুলিবিদ্ধ হয়েছিল।

ফিলিস্তিনি ইসলামিক জিহাদের সশস্ত্র শাখা আল-কুদস ব্রিগেডের জেনিন ব্যাটালিয়ন মঙ্গলবার জানায়, তারা কাফর দানে ইসরাইলি সেনাবাহিনীর সঙ্গে ব্যাপক লড়াইয়ে লিপ্ত হয়েছে। এ অভিযানের বিষয়ে ইসরাইলি সামরিক বাহিনী জানায়, তারা ওই গ্রামে ‘সন্ত্রাস-বিরোধী’ অভিযান চালিয়ে চারজন সশস্ত্র ফিলিস্তিনিকে হত্যা করেছে। তারা আরও জানিয়েছে, এ অভিযানের সময় তারা হেলিকপ্টার ব্যবহার করেছে। আর এতে তাদের কেউ হতাহত হয়নি।

এর আগে সোমবার (১০ জুন) রামাল্লার পশ্চিমে চার ফিলিস্তিনি এবং গত শুক্রবার (৭ জুন) জেনিনে আরও তিনজনকে হত্যা করেছে ইসরাইলি সেনাবাহিনী। গত কয়েক বছর ধরেই অধিকৃত পশ্চিমতীরে ভয়াবহ অভিযান চালিয়ে আসছে ইসরাইলি সেনাবাহিনী। তবে গত বছরের অক্টোবরে শুরু হওয়া গাজা যুদ্ধের পর তাদের অভিযানের মাত্রা আরও বৃদ্ধি পেয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS