ভিডিও

রাশিয়ার হয়ে যুদ্ধ করতে গিয়ে দুই ভারতীয় নিহত

প্রকাশিত: জুন ১২, ২০২৪, ০২:৫৭ দুপুর
আপডেট: জুন ১২, ২০২৪, ০৪:০৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনে রাশিয়ার হয়ে যুদ্ধ করতে গিয়ে দুই ভারতীয় নিহত হয়েছে। সম্প্রতি তারা প্রাণ হারান বলে জানিয়েছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। তবে ঠিক কবে, কীভাবে তারা নিহত হয়েছে সে বিষয়ে কোনো তথ্য জানায়নি মন্ত্রণালয়।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতির বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, রাশিয়ার ভারতীয় দূতাবাস নিহত ওই দুই ভারতীয়র দেহাবশেষ ফেরত পাওয়ার জন্য রুশ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছে। যাতে করে ওই দুই ভারতীয়ের মরদেহ দেশে পাঠানো সম্ভব হয়। মঙ্গলবার (১১ জুন) প্রকাশিত ওই বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। মস্কোতে আমাদের দূতাবাস রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়সহ দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ওই দুজনের দেহাবশেষ দ্রুত ফেরত দেয়ার জন্য চাপ দিচ্ছে।’ বিবৃতিতে আরও বলা হয়েছে, রুশ সেনাবাহিনীর সঙ্গে যুক্ত সব ভারতীয়ের দেশে ফেরার বিষয়টি মন্ত্রণালয় গুরুত্ব দিয়ে বিবেচনা করছে। 

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘পররাষ্ট্র মন্ত্রণালয় এবং মস্কোতে ভারতীয় দূতাবাস দৃঢ়ভাবে নয়াদিল্লিতে রুশ রাষ্ট্রদূত ও মস্কোতে রুশ কর্তৃপক্ষের কাছে দেশটির সেনাবাহিনীতে থাকা সব ভারতীয় নাগরিককে দ্রুত মুক্তি এবং ফিরে আসার জন্য বিষয়টি দৃঢ়ভাবে তুলে ধরেছে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS