ভিডিও

ইলন মাস্কের বিরুদ্ধে নিজ প্রতিষ্ঠানের দুই নারী কর্মীর সঙ্গে যৌন সম্পর্কের অভিযোগ

প্রকাশিত: জুন ১২, ২০২৪, ০৬:২১ বিকাল
আপডেট: জুন ১২, ২০২৪, ০৬:২১ বিকাল
আমাদেরকে ফলো করুন

নিজ প্রতিষ্ঠানের দুই নারী কর্মীর সঙ্গে ইলন মাস্কের যৌন সম্পর্ক ছিল বলে অভিযোগ উঠেছে। এদের মধ্যে একজনকে সন্তান নিতেও বলেন এই ধনকুবের। মার্কিন সংবাদমাধ্যম ওয়ালস্ট্রিট জার্নালের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, যেসব কর্মীর সঙ্গে ইলন মাস্কের যৌন সম্পর্ক ছিল তাদের মধ্যে একজন শিক্ষানবিশ ছিলেন। ইলন মাস্কের প্রতিষ্ঠান স্পেস এক্স ও টেসলার কর্মপরিবেশ নারীদের জন্য অস্বস্তির বলেও ওয়ালস্ট্রিট জার্নালের প্রতিবেদনে বলা হয়েছে।  

এর আগেও ইলন মাস্কের বিরুদ্ধে সহকর্মীদের সঙ্গে মিলে মাদক নেওয়ার অভিযোগ উঠেছিল। পাশাপাশি স্পেসএক্স প্রধানের বিরুদ্ধে তাঁর প্রতিষ্ঠানে একটি প্রতিকূল কাজের পরিবেশ তৈরি করার অভিযোগ আনা হয়েছিল। সেখানে যৌন হয়রানি সম্পর্কে রসিকতা সাধারণ বিষয় ছিল। সেইসঙ্গে নারীদের পুরুষদের তুলনায় কম বেতন দেওয়ার অভিযোগ ছিল। আর এ নিয়ে কথা বলা কর্মীদেরও বরখাস্ত করা হয়েছিল।

ওয়াল স্ট্রিট জার্নালকে টেসলার কিছু নারী কর্মী জানিয়েছেন, মাস্ক অস্বাভাবিক পরিমাণে তাঁদের অনুসরণ করেছেন। স্পেসএক্সের একজন ফ্লাইট অ্যাটেনডেন্টকে ২০১৬ সালে ঘোড়ার বিনিময়ে যৌন সম্পর্কের প্রস্তাব দেন।  

২০১৩ সালে স্পেসএক্স থেকে পদত্যাগ করা এক নারী জানান, বেশ কয়েকবার তাঁকে সন্তান নিতে বলেছিলেন মাস্ক। বিশ্বের অন্যতম শীর্ষ এই ধনকুবেরের ১০টি সন্তান রয়েছে বলে জানা যায়। 

মাস্কের বিরুদ্ধে ওঠা এই অভিযোগ পুরোপুরি মিথ্যা বলে দাবি করেছেন তাঁর আইনজীবী। স্পেসএক্সের প্রেসিডেন্ট গুয়েন শটওয়েল বলেন, ‘আমাদের বিরুদ্ধে কাজ করা শক্তির সঙ্গে লড়াই করে আমরা যা অর্জন করছি তাতে আমি বিস্মিত।  ইলন আমার পরিচিত সেরা মানুষদের একজন।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS