ভিডিও

স্কুলে ঢুকে পড়ল চিতাবাঘ, অতঃপর...

প্রকাশিত: জুন ১৫, ২০২৪, ০৩:১৩ দুপুর
আপডেট: জুন ১৫, ২০২৪, ০৩:১৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ঘটনাটি ভারতের তামিলনাড়ুর তিরুপাথুরে। শিশু শিক্ষার্থীদের স্কুলে ঢুকে পড়েছে একটি চিতাবাঘ। শুক্রবার (১৪ জুন) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’র এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, একটি বেসরকারি স্কুলে চিতাবাঘ ঢুকে পড়ার খবর জানাজানি হলে স্থানীয়দের মধে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে বাঘটি ধরতে বড়সড় আকারে অভিযান শুরু করা হয়েছে। তবে এখনও এটিকে বাগে আনা সম্ভব হয়নি। এনডিটিভি জানিয়েছে, এলাকায় বাঘের আতঙ্ক ছড়িয়ে পড়ায় সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

ভারতীয় এক কর্মকর্তা জানান, শুক্রবার বিকেলের দিকে এক অভিভাবক তার সন্তানকে আনতে গেলে স্কুলে চিতাবাঘটি দেখতে পান। তিনি সঙ্গে সঙ্গে বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করেন। এরপর পুলিশ ও বন বিভাগের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে শিশুদের নিরাপদে বাড়ি ফেরার ব্যবস্থা করেন। তিনি বলেন, প্রথমে বাঘটিকে জাল দিয়ে ধার পরিকল্পনা করা হয়েছিল। তবে স্কুলের একটি ঝোপে এটি আশ্রয় নিয়ে এ পরিকল্পনা বাদ দেওয়া হয়েছে।

জানা গেছে, খবর পেয়ে জনগণের নিরাপত্তা নিশ্চিত ও অভিযানে বন এবং পুলিশের মধ্যে সমন্বয় করতে তিরুপাথুর জেলা কালেক্টর ও পুলিশ সুপার অ্যালবার্ট জন ঘটনাস্থলে ছুটে গেছেন। বন বিভাগের কর্মকর্তারা জানান, ইতোমধ্যে চিতাবাঘের আক্রমণে একজন আহত হয়েছেন। তাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলা কালেক্টর এক সংবাদ সম্মেলনে জানান, বন বিভাগের কর্মকর্তা ও কর্মীরা বাঘটি ধরতে সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। তারা চিতাবাঘের গতিবিধি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন। তবে এটিকে ধরার চেষ্টা করা হলেই অবস্থান পরিবর্তন করছে। তিনি বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে জেলা প্রশাসন সব স্কুল তিন দিন ছুটি ঘোষণা করেছেন। এ সময়ের মধ্যে কোনো স্কুল কার্যক্রম পরিচালনা করবে না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS