ভিডিও

ভিয়েতনাম পৌঁছেছেন রুশ প্রেসিডেন্ট পুতিন

প্রকাশিত: জুন ২০, ২০২৪, ১২:০৭ দুপুর
আপডেট: জুন ২০, ২০২৪, ০৩:০৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : দীর্ঘ দুই যুগ পর উত্তর কোরিয়া সফর শেষে ভিয়েতনামের রাজধানী হ্যানয় পৌঁছেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। খবর বিবিসি

ভিয়েতনামে এটা পুতিনের পঞ্চম সফর। সফরে তার সঙ্গে উচ্চপর্যায়ের একটি রুশ প্রতিনিধিদল রয়েছে। তারা ভিয়েতনামের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। বৈঠকে তারা উভয় দেশের আঞ্চলিক বিষয় নিয়ে কথা বলবেন। এর আগে স্থানীয় সময় গতকাল বুধবার একটি উড়োজাহাজে করে দুই দিনের সফরে উত্তর কোরিয়ার যান পুতিন। তাকে বহনকারী উড়োজাহাজের পাহারায় অন্তত একটি যুদ্ধবিমান ছিল। বিমানবন্দরে পুতিনকে স্বাগত জানান উত্তর কোরীয় নেতা কিম জং উন। পুতিনকে গার্ড অব অনারসহ জমকালো লালগালিচা সংবর্ধনা দেওয়া হয়। উত্তর কোরিয়া সফরে পুতিন কৌশলগত প্রতিরক্ষাসহ কিছু চুক্তিতে স্বাক্ষর করেছেন। উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে তিনি একান্ত বৈঠক ও দ্বিপক্ষীয় আলোচনায় অংশ নেন।

রাশিয়ার সঙ্গে ঐতিহাসিক সম্পর্কের গুরুত্ব এখনও মনে রেখেছে ভিয়েতনাম। যদিও দেশটি ইউরোপ ও আমেরিকান সঙ্গে সম্পর্ক উন্নয়নের চেষ্টা চালাচ্ছে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS