ভিডিও

ঈদের দিন অতিরিক্ত খেয়ে হাসপাতালে ভর্তি ১২০০ জন

প্রকাশিত: জুন ২০, ২০২৪, ০৬:৪৮ বিকাল
আপডেট: জুন ২০, ২০২৪, ০৯:২৩ রাত
আমাদেরকে ফলো করুন

পবিত্র ঈদুল আজহায় অতিরিক্ত খাওয়ার ফলে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন পাকিস্তানের পাঞ্জাব ও খাইবার পাখতুনখাওয়া প্রদেশের অন্তত ১,২০০ মানুষ। পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ট্রিবিউন এক্সপ্রেসের প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

দ্য ট্রিবিউন এক্সপ্রেস জানায়, ঈদ উপলক্ষে অতিরিক্ত খাবার খেয়ে ১২০০ জন হাসপাতালে ভর্তি হওয়ার পাশাপাশি অতিরিক্ত হইহুল্লোড় করতে গিয়ে সড়ক দুর্ঘটনাসহ অন্যান্য দুর্ঘটনার শিকার হয়েছেন অন্তত ৫০০ জন। লেডি রিডিং হাসপাতালের মুখপাত্র মোহাম্মদ অসিম জানান, শুধু পেশোয়ারেই ২৪ ঘণ্টায় পরিপাকজনিত সমস্যা নিয়ে ৬১০ জন হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের মধ্যে বেশিরভাগই অতিরিক্ত খাবার ও মাংস খাওয়ার ফলে অসুস্থ হয়েছেন।


আর পাঞ্জাব প্রদেশের ছয়টি বড় হাসপাতালে ঈদের ছুটির সময় দুই হাজার ২০০ জন ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ১৮০ জন পরিপাক তন্ত্রের সমস্যা, ডায়রিয়া ও পেটের ব্যথায় আক্রান্ত।

একইভাবে লাহোরের জিন্নাহ হাসপাতালে ১৩০ জনেরও বেশি রোগীকে চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়া লাহোরের সার্ভিসেস হাসপাতাল, গঙ্গারাম ও মায়ো হাসপাতালেও ১০০ জনের বেশি করে রোগী ভর্তি হয়েছেন বলে জানা গেছে।

এমন পরিস্থিতিতে অতিরিক্ত খাবার ও মাংস না খাওয়ার পরামর্শ দিয়েছেন পাকিস্তানের চিকিৎসকরা।

সূত্র: দ্য এক্সপ্রেস ট্রিবিউন



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS